বাগেরহাটের মোল্লাহাটে বৃদ্ধকে জবাই করে হত্যা, আটক ৪

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, মে ১৪, ২০২১ | আপডেট: ৬:১০:অপরাহ্ণ, মে ১৪, ২০২১
প্রতিকী ছবি

বাগেরহাটের মোল্লাহাটে ইউসুফ শেখ (৬৫) নামে এক বৃদ্ধকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার গভীর রাতে মোল্লাহাট উপজেলার হাড়িদহ গ্রামে এই ঘটনা ঘটে।

পূর্ব বিরোধ ও স্থানীয় আধিপত্যের জেরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে পুলিশ ধারণা করছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

শুক্রবার সকালে হাড়িদহ গ্রামে অভিযান চালিয়ে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করেছে পুলিশ।

নিহত ইউসুফ শেখ হাড়িদহ গ্রামের বাসিন্দা।

স্থানীয়দের বরাতে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মীর মো. সাফিন মাহমুদ বাংলাদেশ টুডে’কে বলেন, মোল্লাহাট উপজেলার হাড়িদহ গ্রামের আবেদ ও রশিদ নামে দুটি পক্ষ রয়েছে। এই দুটি পক্ষের মধ্যে স্থানীয় আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে বৃহষ্পতিবার রাত এগারোটার দিকে রশিদের পক্ষের চায়ের দোকানি আল আমিন শেখকে আবেদ পক্ষের লোকজন মারধর করে। পরে রশিদের লোকজনের কাছে এই সংবাদ পৌছানোর পর তারা সংগঠিত হয়ে রাত একটা থেকে তিনটার মধ্যে কোন এক সময়ে আবেদের পক্ষের লোকজন ইউসুফ শেখের বাড়িতে যেয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে চলে যায়।

রশিদ ও আবেদের মধ্যে আধিপত্যের বিরোধ নিয়ে এই খুনের ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলে যেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে এবং অভিযান চালিয়ে চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। এই ঘটনায় এখনও কোন মামলা হয়নি।