বাগেরহাটে বিএনপির সমাবেশে পুলিশের বাধা, আটক ৫

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ১১:২৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিচারের জন্য কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে বাগেরহাটে বিএনপির ডাকা প্রতিবাদ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এ সময় জেলা ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

শনিবার সকালে শহরের সরুই এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপি প্রতিবাদ সমাবেশ শুরু করলে বাধা দেয় পুলিশ। পুলিশি বাধার মধ্যে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি।

এ সময় দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটকরা হলেন- জেলা ছাত্রদলের নেতা আতিক, অনি, সোহাগ ও কর্মী মহিউদ্দিন এবং লিটন।

পুলিশের বাধার মধ্যে জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সভাপতি এম এ সালাম, সহ-সভাপতি শেখ ওয়াহিদুজ্জামান দিপু, সাংগঠনিক সম্পাদক মোজাফ্ফর রহমান আলম, বাগেরহাট পৌর বিএনপির সভাপতি শেখ শাহেদ আলী রবি, মহিলা দলের সাধারণ সম্পাদক শাহিদা আক্তার ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী নেওয়াজ আহম্মেদ সাদ্দাম প্রমুখ।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ সরকার সংবিধান লঙ্ঘন করে কারাগারে আদালত স্থাপন করে বিচারের নামে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার ষড়যন্ত্র করছে। বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। যতই অত্যাচার-নির্যাতন করুক আওয়ামী সরকারের সময় ফুরিয়ে এসেছে। আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগ সরকারে পতন ঘটাবে জনগণ।

বাগেরহাট মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন বলেন, নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক জেলা ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।