বাগেরহাটে ৭ দিনের লকডাউন ঘোষনা

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুন ২৩, ২০২১ | আপডেট: ৯:৩৪:অপরাহ্ণ, জুন ২৩, ২০২১

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলবে।

বুধবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এ ঘোষণা দেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান জানান, করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্য রাত পর্যন্ত কার্যকর থাকবে। লকডাউনের ফলে বাগেরহাটে গণ পরিবহন বন্ধ থাকবে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ থাকবে। তবে কৃষি পন্য পরিবহন ও জরুরি সেবায় নিয়োজিত কর্মীরা এর আওতামুক্ত থাকবে। লকডাউনের বিষয়ে করা হবে। লকডাউন না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

এদিকে বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৩৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার দাড়িয়েছে ৪৪ শতাংশে। এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৭৫২ জনে। মারা গেছে ৭৩ জন। বুধবার (২৩ জুন) সকালে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।