বাছাই পর্ব :ওমানের বিপক্ষে ৭ উইকেটে পরাজিত নেপাল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৮ | আপডেট: ৫:২০:অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৮

এশিয়া কাপের বাছাই পর্বের খেলায় ওমানের বিপক্ষে ৭ উইকেটে পরাজিত নেপাল ক্রিকেট দল। দিনের অপর খেলায় মালয়েশিয়ার বিপক্ষে ৩ উইকেটে পরাজিত হংকং।

নেপাল-ওমান

বুধবার কুয়ালালামপুরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করে নেপাল ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ৮৩ রান সংগ্রহ করেন সাগর পিন। এছাড়া ৪৫ ও ৩৬ রান করে করেন ওপেনার জ্ঞানেন্দ্র মোল্লা ও আরিফ শেখ। ওমানের হয়ে দুটি করে উইকেট ভাগাভাগি করেন বিলাল খান, নাদিম ও অজয় লালচেতা।

টার্গেট তাড়া করতে নেমে ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওমান। দলের জয়ে সর্বোচ্চ ৯৬ বলে ৮৪ রান করে অপরাজিত ছিলেন খারার আলী। এছাড়া ৩৬ বলে ৪৫ রানের লড়াকু ইনিংস খেলেন অধিনায়ক জিসান মাকসুদ।

হংকং-মালয়েশিয়া

কুয়ালালামপুর অনুষ্ঠিত এশিয়া কাপের বাছাই পর্বের আরেক ম্যাচে ৩ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক মালয়েশিয়া। আগে ব্যাট করে মালয়েশিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৬১ রানে অলআউট হংকং। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান সংগ্রহ করেন বাবর হায়াত। মালয়েশিয়ার হয়ে তিনটি করে উইকেট শিকার করেন পবনদীপ সিং, সাহারিল ফাড়ী ও সিরাজুল ইদ্রিস।

টার্গেট তাড়া করতে নেমে ৪৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মালয়েশিয়া। দলের জয়ে সর্বোচ্চ ৪৯ রান সংগ্রহ করেন ওপেনার শরীফ। এছাড়া ২৫ রান করেন সৈয়দ আজিজ।