বাবার জানাযায় আসার জন্য টাকা ছিলো নাঃ ব্যারিস্টার সুমন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৯ | আপডেট: ১২:৪২:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৯

নাম তার তার সৈয়দ সায়েদুল হক সুমন,যার সম্পর্কে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই! ! পেশায় একজন ব্যারিস্টার। কিন্তু দায়িত্ব নিয়েছেন সমাজ বদলে দেয়ার। একাই এর জন্যে লড়ে যাচ্ছেন ‘ওয়ান ম্যান আর্মি’র মত করে।
আরো পড়ুন: একটি ফেসবুক লাইভ পাল্টে দিলো অনেক কিছুই
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নসময় জনসচেতনামুলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আসছেন হবিগঞ্জের ব্যারিস্টার সৈয়দ সায়েদুর হক সুমন । যা বেশিরভাগ সময় ভাইরাল হতে দেখা যায় এবং সমস্যা সমাধানে এগিয়ে আসে কর্তৃপক্ষ।

সম্প্রতি একটি অনলাইন মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকারে নিজের জীবনের সম্পর্কে অতিতের স্মৃতিচারণ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশের পর আমি যখন ব্যারিস্টারি পড়াশোনা করার জন্য স্কলারশিপে লন্ডনে যাই তখন খরচ চালানোর জন্য আমি একটি রেস্টুরেন্টে চাকরি নেই। এমন সময় ক্লাস শুরুর ১৭ দিনের মাথায় খবর আসে, আমার জীবনের সবচেয়ে প্রিয় যে মানুষ আমার বাবা আর বেঁচে নেই।

আরও পড়ুনঃ একজন ‘ওয়ান ম্যান আর্মি’র গল্প

আমি এতোতাই অসহায় ছিলাম যে আমার বাবার জানাজায় আসার জন্য আমার টিকিটের টাকাটা পর্যন্ত ছিলো না। সেই সময় মোবাইল ফোনে আমি ফোন দিয়ে বলি আপনি ফোন টা ধরে রাখেন আর আমাকে বলুন আমার বাবার লাশটা এখন কোথায় আছে? প্রত্ত্যুতরে তিনি বলে,’এখন কবরের পাশে আছে ,নিচে নামাচ্ছি মাটি দিচ্ছি’ এ ভাবেই আমি আমার বাবার দাফনে অংশ নেই।

এই ব্যাপারটা আমাকে অনেক নাড়া দিয়েছে । তখন থেকেই আমি সংকল্প করেছি যে টাকার পিছনে ছুটবো না। সমাজের কল্যানে নিজেকে নিয়োজিত রাখবো ।

আরো পড়ুন: ৬০ দিনের মধ্যে সড়কের বিপজ্জনক খুঁটি সরানোর নির্দেশ হাইকোর্টের