বার্সাকে হটিয়ে ফের সিংহাসনে রিয়াল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ৯:১৭:অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

করোনা ভাইরাস শুরুর আগে লা লিগার চলতি মৌসুমে শীর্ষস্থান দখলের লড়াইয়ে ইঁদুর-বিড়াল খেলায় মেতেছিল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। দীর্ঘদিন স্থগিত থাকার পর মাঠে ফিরে পুনরায় সিংহাসনের লড়াইয়ে মেতে ওঠেছে এই দুই স্প্যানিশ জায়ান্ট।

একদিন আগে সেল্তা ভিগোর বিপক্ষে ড্র করলেও শীর্ষস্থানে ওঠেছিল বার্সা। পরেরদিন ঠিকই চির প্রতিদ্বন্দ্বীদের দুইয়ে ঠেলে দিল রিয়াল। রোববার (২৮ জুন) তলানির দল এস্পানিওলকে ১-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে জিনেদিন জিদানের দল।

৩২ ম্যাচে ৭১ পয়েন্ট জিনেদিন জিদানের শিষ্যদের। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। তিনে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৮। ৫৪ পয়েন্ট নিয়ে সেভিয়া চারে এবং ৫১ পয়েন্ট নিয়ে যথারীতি পাঁচে থাকল ভিয়ারিয়াল।

সেল্টা ভিগোর মাঠে হোঁচট খাওয়ার পরও রিয়ালকে টপকে তালিকার ওপরে উঠেছিল বার্সেলোনা। স্বাভাবিকভাবেই সিংহাসন উদ্ধারে কিছুটা চাপে ছিল রিয়াল মাদ্রিদ। যার অনেকটাই প্রভাব পড়ল এস্পানিয়লের মাঠে। গোলমুখ খুলতে পারছিলেন না রিয়ালের ফরওয়ার্ডরা। পরে রক্ষণ ছেড়ে উঠে গিয়ে এস্পানিয়লের জালে বল জড়ান ক্যাসেমিরো। গোলটার আর শোধ দিতে পারেনি স্বাগতিকরা।

ব্রাজিলিয়ান তারকার গোলটাই রিয়ালের জয়ের জন্য যথেষ্ঠ হয়ে দাঁড়ায়। গোলের নেপথ্য নায়ক করিম বেনজেমা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে কাল ১১৭তম অ্যাসিস্ট করলেন ফরাসি ফরওয়ার্ড। তবে সতীর্থ ক্যাসেমিরোর জন্য এটাই তার প্রথম গোলের জোগান! চলতি মৌসুমে লা লিগায় এটা তার দশম অ্যাসিস্ট হলো। তাতেই লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে দারুণ একটা রেকর্ডের মালিক হয়ে গেলেন বেনজেমা।

স্প্যানিশ লিগের ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে এক মৌসুমে গোল ও অ্যাসিস্টের সংখ্যায় দুই অংকে পৌঁছালেন বেনজেমা। লিগের এই মৌসুমে নিজে ২২ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও ১০টি করিয়েছেন ফরাসি তারকা। তার আগে এক মৌসুমে ২৬টি গোল ও ২১টি অ্যাসিস্টের রেকর্ড গড়েন মেসি। আর্জেন্টাইন তারকার পর সুয়ারেজ ১৬টি গোল ও ১১টি অ্যাসিস্ট করেছেন। ইতোমধ্যে সুয়ারেজকে গোল সংখ্যায় পেছেনে ফেলেছেন বেনজেমা। এবার অ্যাসিস্টে তাকে ছাড়ানোর পালা।