সাবেক বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ গ্রেফতার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১ | আপডেট: ৫:৫৭:অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

বার্সেলোনার সদ্য সাবেক হওয়া সভাপতি হোসে মারিয়া বার্তোমেউকে গ্রেফতার করেছে স্প্যানিশ পুলিশ। বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যমে ঢালাওভাবে প্রকাশ করা হচ্ছে এই খবর।

সোমবার (১ মার্চ) নিজ বাড়ি থেকে গ্রেফতার হয়েছেন বার্তোমেউ। গ্রেফতার হয়েছেন বার্তোমেউর প্রধান নির্বাহী অস্কার গ্রাউ ও লিগ্যাল সার্ভিস ডিরেক্টর রোমান গোমেজ পোন্তিও। ‘বার্সাগেট’ কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাদের।

গত বছরের ফেব্রুয়ারিতে স্প্যানিশ রেডিও স্টেশন কাদেনা সের দাবি করেছিল, দলের খেলোয়াড়দের মর্যাদাহানি করতে আইথ্রি নামে একটি কোম্পানিকে ভাড়া করেছিলেন বার্তোমেউ। ওই প্রতিষ্ঠানটির কাজ ছিল ক্লাবের ভেতরে ও বাইরে তার প্রতিদ্বন্দ্বীদের নামে মিডিয়ায় কুৎসা রটানো। মেসি-পিকেসহ সাবেক ফুটবলার জাভি ও কোচ পেপ গার্দিওলার বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য করতো আইথ্রি। এই অভিযোগ ‘বার্সাগেট’ নামে পরিচিতি পায়।

ওই অভিযোগকে পরে ভিত্তিহীন বলে দাবি করেছিল বার্তোমেউ ও তার বোর্ড। তারা প্রতিক্রিয়ায় জানিয়েছিল, প্রতিষ্ঠানটির সঙ্গে তাদের সম্পর্ক থাকলেও কাউকে মর্যাদাহানি করতে কোনও অর্থ দেয় না কিংবা বিরোধী প্রচারণায় উৎসাহিত করে না। সংবাদমাধ্যমে তোলা অভিযোগ প্রমাণের দাবিও জানায় তারা।

গত বছর দলের পারফরম্যান্স ও মেসির দলবদলের নাটকীয়তাসহ নানা চাপে অক্টোবরের শেষ দিকে পুরো বোর্ডকে নিয়ে পদত্যাগ করেন বার্তোমেউ।