বাহুবলে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদে আ’লীগের সভা

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ৮:৫৭:অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯
ছবি: টিবিটি

জেলার বাহুবলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার প্রতিবাদে বাহুবল উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই’র বাসার সামনে এ সভাটি অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর নূর মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসকার আলী, যুগ্ম-সম্পাদক আব্দাল মিয়া, সাংগঠনিক সম্পাদক সোহেল আহম্মেদ কুটি, আব্দুল কদ্দুছ, ভাইস চেয়ারম্যান ইয়াকুত মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নিলুফার ইয়াসমিন, আওয়ামীলীগ নেতা ফরিদ মিয়া তালুকদার, ইলিয়াছ আখঞ্জি, আয়াত আলী, আকবর আলী, ডা. বেনু দেব, নারায়ন চন্দ্র পাল, সুফি মিয়া খান, ফুল মিয়া চৌধুরী, ফুল মিয়া, এম রশিদ আহমেদ, ফারুকুর রশিদ, সৈয়দ আব্দুল গফ্ফার মিলাদ, হুমায়ূন কবির জাবেদ, বদরুল আলম, তারা মিয়া উপজেলা ছাত্রলী সভাপতি জুনাইদ আহমেদ প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ৫ নেতাকর্মীকে আগামী ৫ দিনের মধ্যে জবাব দেওয়ার জন্য নোটিশ দেওয়ার। কারণ তারা এ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৫ জুলাই জাতীয় একটি দৈনিক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির উপরে ব্যানার টানানো হয়। এ ছবি ফেসবুকে পোস্ট হওয়ার পর স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে প্রতিবাদের ঝড় ওঠে।

এ প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রফিকুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়। আর উপজেলা আওয়ামীলীগ শুরু থেকেই ছবি অবমাননার প্রতিবাদ জানিয়ে আসছে।