বাড়তি ভাড়া আদায়, হানিফ-শ্যামলীসহ ৩ পরিবহনকে জরিমানা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯ | আপডেট: ১:৪৭:অপরাহ্ণ, মে ২৩, ২০১৯
সংগৃহীত

ঈদ সামনে রেখে বাড়তি বাড়া আদায় করায় হানিফ পরিবহনসহ তিন প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে চট্টগ্রাম নগরীর স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক এ জরিমানা করেন।

মনজুরুল হক বলেন, ‘ঈদকে সামনে রেখে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে –এমন অভিযোগে আমরা প্রথমে নগরীর দামপাড়া এলাকায় বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করি। এসময় সেখানে বাড়তি ভাড়া নেওয়ার কোনও প্রমাণ পাইনি।

পরে সেখানে এক যাত্রী আমাদের কাছে অভিযোগ করেন, স্টেশন রোডের বাস কাউন্টারগুলো বাড়তি ভাড়া আদায় করছে। তার অভিযোগের ভিত্তিতে আমরা স্টেশন রোডের বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করি।

এখানে আমরা যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেওয়ার প্রমাণ পেয়েছি।’ তিনি আরও বলেন, ‘স্টেশন রোডে অবস্থিত হানিফ পরিবহনের একটি কাউন্টারে যাত্রীবেশে টিকেট কাটতে গিয়ে দেখি চট্টগ্রাম থেকে রাজশাহীর প্রতি টিকেটে ৪০০ টাকা বেশি নেওয়া হচ্ছে।

যেখানে নিয়মিত ভাড়া ৮০০ টাকা সেখানে তারা ঈদকে কেন্দ্র করে একহাজার ২০০ টাকা নিচ্ছে। এজন্য ওই কাউন্টারের ম্যানেজারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই কারণে সেখানকার শ্যামলী পরিবহনের কাউন্টার ম্যানেজার ও শ্যামলী এন আর ট্রাভেলস কাউন্টার ম্যানেজারকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে যেন বাড়তি ভাড়া গ্রহণ না করে, সেজন্য সর্তক করা হয়েছে।’