বায়ার্নকে ভিদালের হুমকি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০ | আপডেট: ১:২৩:অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি লড়াইয়ে নামার আগে সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখকে যেন একরকম হুমকিই দিলেন বার্সেলোনা মিডফিল্ডার আর্তুরো ভিদাল। নিজেদের সামর্থ্যের পুরোটা দিতে পারলে জার্মান চ্যাম্পিয়নদের হারিয়ে শেষ চারে না ওঠার কোনো কারণ দেখছেন না তিনি।

শুক্রবার (১৪ আগস্ট) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নের মুখোমুখি হবে লা লিগা চ্যাম্পিয়ন বার্সা।

তার আগে ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত বায়ার্নে খেলা ভিদালের মতে, এখনও বিশ্বের সেরা দল বার্সেলোনা। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে চিলিয়ান এই মিডফিল্ডার জানান, নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে মুখিয়ে আছেন তারা।

“বায়ার্ন আত্মবিশ্বাসী থাকবে। তবে তাদের অবশ্যই মনে রাখা উচিত, আগামীকাল (শুক্রবার) তারা বুন্ডেসলিগার কোনো পুরনো দলের বিপক্ষে দল খেলবে না, তারা খেলবে বার্সার বিপক্ষে।”

“আমাদেরকে ঘিরে খুব বেশি আশা না করার বিষয়টি বুঝতে পারছি; তবে আমরা বিশ্বের সেরা দল। সমস্যা হলো আমরা সবসময় মাঠে তা দেখাতে পারি না। সম্প্রতি আমরা লিগও হাতছাড়া করেছি। কিন্তু আমাদের লিও (মেসি) আছে, সেরা খেলোয়াড় আছে। আমরা নিজেদের প্রমাণ করতে চাই।”

২০১৮ সালে অ্যালিয়েঞ্জ অ্যারেনা ছেড়ে ক্যাম্প ন্যুয়ে আসা ৩৩ বছর বয়সী ভিদাল যতোই বলুক না কেন, বার্সা বিশ্বের সেরা দল; নিজেদের দিনে কিন্তু যে কাউকে পরাজয়ের স্বাদ উপহার দিতে পারে বায়ার্ন। কাতালানদের সঙ্গে শেষবারের সাক্ষাতেও এগিয়ে আছে বাভারিয়ানরা। তবে ২০১৫ সালের সেই চ্যাম্পিয়নস লিগের দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে জিতেছিল বার্সা।

এছাড়া ইউরোপীয়ান শ্রেষ্ঠত্বে দু’দলই সমান পাঁচবার করে মুকুট মাথায় তুলেছে।