বিকেজিসি স্কুলে রচনা প্রতিযোগিতায় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | আপডেট: ১০:২৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ছবি: টিবিটি

হবিগঞ্জ সরকারি বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাল্যবিবাহ, দাঙ্গা, ইভটিজিং, জঙ্গিবাদ ও মোবাইল ফোনের অপব্যবহার ও আমাদের উন্নতি বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার হবিগঞ্জর পুলিশ প্রশাসনের উদ্যোগে এ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ১ম স্থান অর্জন করে বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী মুনীরা চৌধুরী জিশা, ২য় স্থান অর্জন করে ৯ম শ্রেণির রিংকি সূত্রধর ও ৩য় স্থান অর্জন করে ৬ষ্ঠ শ্রেণির নাফিসা আজিজ বুশরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম-সেবা) বলেন, লেখাপড়া করতে হবে। মোবাইল ফোনের অপব্যবহারের কারণে শিক্ষার্থীদের চোখে সমস্যা হচ্ছে। অকারণে শিক্ষার্থীদের চোখ নষ্ট যাচ্ছে। এতে অল্প বয়সেই তাদের চশমা ব্যবহার করতে হয়।

মোবাইলের অপব্যবহারে সামাজিক বন্ধন নষ্ট করে। তাই শিক্ষার্থীদের অপ্রয়োজনে মোবাইল ফোন ব্যবহার থেকেও বিরত থেকে লেখাপড়ায় মনযোগ দিতে হবে।
পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার, হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুক আলী, সিনিয়র সহকারি শিক্ষক আব্দুল কবির, গালর্স গাইড লিডার সহকারি শিক্ষিকা পূর্ণিমা দাশ তালুকদার, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলী প্রমুখ।