বিটিআরসি’র সিদ্ধান্তে ক্ষতিগ্রস্থ হচ্ছেন গ্রাহকরা

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯ | আপডেট: ৭:৩৯:অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯

পাওনা আদায় করতে না পেরে গ্রামীণফোনকে ৩০ শতাংশ ও রবিকে ১৫ শতাংশ কম ব্যান্ডউইথ সরবরাহ করতে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে গ্রামীণফোন ও রবি’র পাওনা সম্পর্কিত বিষয় নিষ্পত্তি ও গ্রাহক ভোগান্তি নিরসনে সংসদে আলোচনার আহ্বান জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বরাবর চিঠি দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

এতে গ্রাহকরা ক্ষতিগ্রস্ত ও হয়রানির শিকার হচ্ছেন। অন্যদিকে, মোবাইল অপারেটরগুলো লাভবান হচ্ছে। কারণ, আইআইজি অপারেটরদের বিল কম দিতে হচ্ছে তাদের।

সোমবার মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান সরকার যে ডিজিটাল দেশ গড়তে যাচ্ছে তার অন্যতম মাধ্যম ইন্টারনেট। নিয়ন্ত্রক সংস্থা গ্রাহকদের অধিকার রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব আরোপ করার কথা। অথচ গ্রাহকদের প্রদেয় অর্থ আদায় করার জন্যই যে ব্যবস্থা তা রক্ষক হয়েও ভক্ষক হওয়ার মতো।

বিটিআরসির সাথে গ্রামীণফোন ও রবির পাওনা সম্পর্কিত বিষয় নিষ্পত্তি ও গ্রাহক ভোগান্তি নিরসনে জাতীয় সংসদে আলোচনার আহ্বান জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বরাবর চিঠি দেয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।