“বিদেশিরা আমাকে প্রশ্ন করে, তোমাদের প্রধানমন্ত্রীর হাতে চাবিটা কী?”

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০ | আপডেট: ৮:০৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি যখনেই বিদেশে গিয়েছি, আমাকে প্রশ্ন করা হয়েছে তোমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাবিটা কী? কীভাবে তিনি এতো দ্রুত দেশকে এগিয়ে নিয়েছেন? আমি বলেছি তার ধমনিতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত। তিনি দেশকে ভালোবাসেন, দেশের মানুষকে ভালোবাসেন। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে এটাই তার মূল শক্তি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে উত্তরা সোনারগাঁও জনপথে ৭৪টি গাছের চারা রোপণের মাধ্যমে ‘পরম্পরা কানন’ উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) রাজধানীর সোনারগাঁ জনপথ রোডের জমজম টাওয়ার এলাকায় দুইদিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু স্বাদীনতার পর দেশকে এগিয়ে নেয়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রের শিকার হয়ে স্বপরিবারে তিনি নিহত হন। আমরা মুক্তিযোদ্ধা। আমাদের শিরায় কি রক্ত প্রবাহিত হচ্ছে না। এই বাঙালিরা বঙ্গবন্ধুকে খুন করতে পারে এটা আমরা বিশ্বাস করতে পারিনি। তবে পৃথিবীর বুকে বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শকে বাঁচিয়ে রাখার জন্যই বোধহয় সৃষ্টিকর্তা শেখ হাসিনাবে বাঁচিয়ে রেখেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যা করে মীর জাফররা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছিল। রাজাকারদের ক্ষমতায় বসানো হয়েছিল। কিন্তু শেখ হাসিনা দেশে ফিরে ভোট ও ভাতের জন্য সংগ্রাম শুরু করেন। আজ শেখ হাসিনা শুধু দেশনেত্রী নন, বিশ্বনেত্রী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, র্যা ব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী সেলিম রেজা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।