‘বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮’ প্রদর্শনীতে সরাসরি চাকরির সুযোগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮ | আপডেট: ৮:১৫:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮

চাকরির সুবর্ণ সুযোগ মিলছে ‘বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮’ প্রদর্শনীতে। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজিত এ সেমিনারের ক্যারিয়ার সামিট ইভেন্টে এ সুযোগ মিলছে।এরই মধ্যে ৫০০ জনকে ৬টি কোম্পানিতে বিভিন্ন ক্যাটাগরিতে প্রাথমিকভাবে চাকরির উপযুক্ত বলে জানানো হয়েছে।

‘অনির্বাণ আগামী’ শ্লোগানকে সামনে রেখে জাতীয় ‘বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮’ শীর্ষক এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিদ্যুৎ ও জ্বালানিখাতে সরকারের সার্বিক সাফল্য জনগণের কাছে তুলে ধরার লক্ষ্যে আয়োজিত এ মেলায় খাত সংশ্লিষ্ট বিভিন্ন পণ্য ও যন্ত্রপাতির প্রদর্শন করা হয়েছে। শনিবার মেলার একটি ইভেন্ট ছিল ক্যারিয়ার সামিট। যেখানে চাকরি প্রত্যাশি যুবকরা স্বশরীরে বায়োডাটা জমা দেওয়ার সুযোগ পান।

প্রদর্শনীতে ক্যারিয়ার সামিট ইভেন্টের সঞ্চালক আরিফ রহমান মাহি বলেন, আজকের এ সামিট উপলক্ষে কয়েক মাস আগে থেকে পাওয়ার মিনিস্টির নির্দিষ্ট ওয়েবসাইটে একটি অনলাইন চাকরির আবেদন অপশন খোলা হয়।

যেখানে ৫ হাজার চাকরি প্রত্যাশী আবেদন করে।তাদের মধ্যে যাচাই-বাঁছাই করে ৫০০ জনকে আজ সাক্ষাতকারের জন্য ডাকা হয়।তাদের অনেককে আবার বায়োডাটার প্রিন্ট কপি আনতে বলা হয়।

তাদের মধ্যে একজনকে আজ-ই নিয়োগপত্র দেওয়া হয়েছে।৩জনকে এরই মধ্যে কাজে যোগ দিতে বলা হয়েছে। আজ ৩০জন চাকরি প্রত্যাশিকে চাকরির জন্য সর্বশেষ বাঁছায় করা হবে।

ক্যারিয়ার সামিটের দায়িত্বে থাকা শাহাদাত হোসেন বলেন, আমরা ২০টি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীকে আমন্ত্রণ জানায়।আমন্ত্রণ প্রাপ্তরা আগে থেকে অনলাইনে আবেদন করে রেখেছিল।আজ তাদের মধ্য থেকে বাঁছাই করে ৫০০ জনকে আসতে বলা হয়।ওই ৫০০ জনকে চাকরির জন্য বিভিন্ন পরামর্শমূলক বক্তব্য দেওয়া হচ্ছে।

বক্তব্যের মধ্যে প্রশ্ন-উত্তর পর্বও রাখা হয়েছে। এরই মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বক্তব্য চলা কালে প্রশ্ন করে ৩ জনের চাকরি নিশ্চিত হয়েছে। তারা সাহস করে প্রশ্ন করে জানার আগ্রহ দেখানোর জন্য এ চাকরি পেয়ে গেছে। প্রতিষ্ঠানের এমডি সন্তুষ্ট হয়ে তাৎক্ষণিকভাবে তাদের চাকরির ঘোষণা দিয়েছে।

তিনি জানান, সামিট উপলক্ষে গ্রামীণ ফোন ও ইউনাইটেড গ্রুপসহ মোট ৬টি প্রতিষ্ঠান চাকরির সুযোগ রেখেছে।মেকানিক্যাল ও সিভিল বিষয়ে অধ্যয়নরত ও অধ্যায়ন শেষ হওয়াদের আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে।অন্য কোন সাবজেক্টে লেখা-পড়ারাও আবেদন করেছে। তবে তাদের আবেদন তত গুরুত্ব পাচ্ছে না।