বিনামুল্যে এক হাজার কৃষককে বীজ দিবেন মাশরাফি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৮ | আপডেট: ২:৫০:অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি খেলাধুলাঃ সালটা ২০০১। নভেম্বরের ৮ তারিখে বঙ্গবন্ধু স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামছে টেস্ট ক্রিকেটের নবীন সদস্য বাংলাদেশ। সেসময় দুর্বল ব্যাটিং আর বোলিং নিয়ে ভুগছে বাংলাদেশ দল। বোলিং বিভাগে সাদা পোশাকে অভিষেক হলো নড়াইলের এক তরুণের।

সেই তরুণ মাশরাফির হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রিকেটের পাশাপাশি অসহায় মানুষরাও সমান তালে পাশে পাচ্ছেন প্রিয় অধিনায়ককে।

নিজের ফাউন্ডেশন ‘নড়াইল এক্সপ্রেসের’ মাধ্যমে নড়াইলের বিভিন্ন উন্নায়ন মূলক কাজ করে যাচ্ছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার ১ হাজার কৃষককে বিনামূল্যে বীজ দিবেন অধিনায়ক।

শুধু নড়াইলের নয় বরং দেশের সব জেলায় কাউকে না কাউকে কৃষকদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন মাশরাফি। এই প্রসঙ্গে তিনি বলেন,‘ কৃষকেরা যেভাবে দিন রাত ঝড় বৃষ্টিতে মাঠে কাজ করে যাচ্ছে। তাদেরকে সহযোগিতা করতে যাচ্ছি যাতে অন্য জেলার যারা ধনী আছেন তাদের মধ্যেও সাহায্য করার এই উৎসাহটা তৈরি।’

আন্তর্জাতিক ধান গবেষণা ইনিস্টিটিউটের সঙ্গে সমঝোতার সময় মাশরাফি বলেন,‘ কৃষকরা দেশের অর্থনীতি সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সেই দায়বদ্ধতা থেকে তাদের সহযোগিতায় করা উচিত। সবাইকে তো দিতে পারবো না। তবে আমরা বেছে নিয়েছি যারা একেবারে গরীব কেনার সামর্থ্য নেই তাদের দেয়া হবে।’