বিভাগের শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা রাবি শিক্ষকের

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০ | আপডেট: ৭:১৬:অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০
ছবি: টিবিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের পরিবারের খাদ্যের সংকট থাকলে সাধ্যমত সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন ওই বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবু সাঈদ মো.নাজমুল হায়দার।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রোফাইলে এমন ঘোষণা দেন তিনি। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগ এর কোনো ছাত্র/ছাত্রী বা তাদের পরিবারের খাদ্যের সংকট থাকলে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। সাধ্যমত সহযোগিতা করার চেষ্টা করবো। তাছাড়া কোনো শিক্ষার্থী যদি তোমাদের বন্ধুর পরিবারের খাদ্যের সংকটের বিষয়ে জেনে থাকো, তাহলে আমার সাথে যোগাযোগ করতে অনুরোধ করছি।

নিজ সামর্থ্যের মধ্যে যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করবো। সহযোগিতা করার ব্যাপারে বিভাগের সম্মানিত কোন সহকর্মীও চাইলে সম্পৃক্ত হতে পারেন। সহযোগিতা লাগবে এমন কারো পরিচয় পোস্টের কমেন্টে উল্লেখ না করে ফোন/ইনবক্সে জানানোর অনুরোধ রইল অনুরোধে আবু সাঈদ মো. নাজমুল হায়দার সহযোগী অধ্যাপক লোক প্রশাসন বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।’

এ প্রসঙ্গে তিনি বলেন, এমন ক্রান্তিকালীন সময়ে একজন শিক্ষক হিসেবে নিজ বিভাগের কোনো শিক্ষার্থীর জন্য কিছু করাটা দায়িত্বের মধ্যেই পড়ে, আর আপদকালে কারো সহযোগিতায় আসতে পারাটাও সৌভাগ্যের। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের শিক্ষকগণ যদি নিজ নিজ বিভাগের শিক্ষার্থীদের জন্য এগিয়ে আসে, তাহলে বিশ্ববিদ্যালয়ের অসহায় কোনো পরিবারের কোনো সদস্যকেই খাবারের জন্য কষ্ট পেতে হবে না। বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শ্রেণী পেশার সকল সামর্থ্যবান এবং দায়িত্বশীল মানুষের এ দুঃসময়ে এগিয়ে আসা দরকার।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘন্টায় নতুন ৪১ জন করোনা রোগী শনাক্ত। মোট আক্রান্ত ১৬৪। মারা গেছেন জন ৫ জন, মোট মৃতের সংখ্যা ১৭। আজ মঙ্গলবার ( ৭ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।