বিলবাওয়ের কাছে হেরে শিরোপার দৌড় থেকে ছিটকে গেলো সেভিয়া

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, মে ৪, ২০২১ | আপডেট: ৪:৫২:অপরাহ্ণ, মে ৪, ২০২১

এবারের লা লিগার শিরোপার লড়াইকে লা লিগার ইতিহাসের সবচেয়ে কঠিন আর দিীর্ঘ সময়ের লড়াই বলা হচ্ছিল। আসলে ব্যাপারটা কিন্তু তেমনই। হাতে আর পাঁচ ম্যাচ অবশিষ্ট অর্থাৎ ৩৩তম লেগে এসেও শিরোপার দাবিদার ছিল প্রথম চারটি দল – অ্যাতলেকিতো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও সেভিয়া। এই চার দলের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ৩।

তবে ৩৪তম লেগে এসে এই দৌড় থেকে ছিটকে গেল সেভিয়া। গতরাতে এস্তাদিও র‌্যামন স্যানচেজ পিসুয়ানে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে একেবারে শেষ মুহূর্তে গোল খেয়ে হেরে গেছে সেভিয়া। এর ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সাথে তাদের পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ৬। মাত্র ৪ ম্যাচের খেলা অবশিষ্ট থাকায় এই ব্যবধান কমিয়ে শীর্ষে ওঠা একরকম অসম্ভবই বলা চলে।

অবশ্য ম্যাচের শুরু থেকে শেষ অবধি খেলা দেখে কিন্তু বোঝার উপায় ছিল না যে, ম্যাচটি হারতে চলেছে অ্যান্দালুসিয়ানরা। ম্যাচের পরিসংখ্যানও সেই কথা বলছে। ম্যাচ পজিশন, শট, পাস কিংবা পাস এ্যাকুরেসি- সবদিক দিয়েই প্রতিপক্ষ অ্যাাথলেটিক ক্লাবের চেয়ে ঢের এগিয়ে ছিল সেভিয়া।

সোমবার (৩ মে) রাতে লা লিগার ম্যাচটি ঘরের মাঠে প্রতিপক্ষ অ্যাাথলেটিক ক্লাবের কাছে ১-০ গোলে হেরেছে য়্যুলেন লোপেতেগির শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত পুরো ৯০ মিনিটই দাপটের সাথে খেলে সেভিয়া। পুরো ম্যাচে জুড়ে ১৮টি শট নেয় তারা, যেখানে অ্যাথলেটিকের শট ছিল মাত্র ৮টি। পাসের দিক থেকেও এগিয়ে ছিল সেভিয়া। পুরো ম্যাচে ৭১৮টি পাস করে তারা, যেখানে প্রতিপক্ষের পাস ছিল মাত্র ২৪৬টি।

ম্যাচের পরিসংখ্যানে স্পষ্ট এগিয়ে থাকলেও গোলের খেলা ফুটবলে গোল না পাওয়ায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সেভিয়াকে। পুরো ম্যাচ জুড়ে আক্রমণ করে গোল বের করতে না পারলেও কাঙ্ক্ষিত গোল ঠিকই পেয়ে যায় অ্যাথলেটিক।

ম্যাচের একদম শেষ মুহূর্তে (৯০ মিনিট) ইনাকি উইলিয়ামস এর করা গোলে এ্যাওয়ে ম্যাচে জয় নিশ্চিত করে অ্যাাথলেটিক ক্লাব। এই জয়ের ফলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে অবস্থান করছে অ্যাথলেটিক ক্লাব। অন্যদিকে হেরে টেবিলের ৪র্থ স্থানেই আছে সেভিয়া।