বুমরা-ইশান্তের বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ড

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩:৫৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৩:৫৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ টস জেতা ইংল্যান্ডের শুরুটা হয়েছিল ঝলমলে। বিদায়ী টেস্টে অ্যালিস্টার কুকের নাছোড় ব্যাটিং সঙ্গে ভারতীয় বোলারদের ব্যর্থতা। ওভাল টেস্টের প্রথমদিনের প্রথম দুই সেশন দেখে বোঝার উপায় ছিল না কোহলিরা ফিরে আসবেন ম্যাচে।

তৃতীয় সেশনে ঈশান্ত শর্মা, জাসপ্রীত বুমরার আগুনে বোলিং মাটি ধরিয়ে দিল ইংল্যান্ড ব্যাটসম্যানদের। সেই সঙ্গে ম্যাচে ফিরে এলেন কোহলিরা। আর তাতে ওভাল টেস্টের প্রথম দিনটা ভারতের।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) ওভালে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে প্রথম দিন শেষে ৭ উইকেটে ১৯৮ রান তুলেছে ইংল্যান্ড। কুক ৭১ ও মঈন করেন ৫০ রান। ২৮ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার ইশান্ত।

জেনিংসকে নিয়ে দেখেশুনে শুরু করেছিলেন কুক। ৬০ রানের উদ্বোধনী জুটির পর জাদেজার বলে ক্যাচ দিয়ে ফেরেন জেনিংস। তবে দ্বিতীয় উইকেটে জমে যান কুক-মঈন। ফিফটি তুলে নিয়ে কুক এগুচ্ছিলেন সেঞ্চুরির দিকেই। তাদের ৭৩ রানের জুটির ভাঙেন বোমরাহ।

৭১ রান করা কুককে বোল্ড করে দেন তিনি। খানিক পর অধিনায়ক জো রুটকেও ফেরান বোমরাহ। ১ রান পর জনি বেয়ারস্টোকে দারুণ এক বলে উইকেটের পেছনে ক্যাচ বানান ইশান্ত। ১ রানের মধ্যেই ইংলিশরা হারায় ৩ উইকেট।

বেন স্টোকসকে বিপর্যয় সামালের চেষ্টায় ছিলেন মঈন। স্টোকসকে ছেঁটে ফেলে সে প্রতিরোধ ভাঙেন জাদেজা। আরও এক দারুণ ডেলিভারিতে মঈনকেও কুপোকাত করেন ইশান্ত। আগের টেস্টের হিরো স্যাম কারানকেও একই ফাঁদে ফেলেন ইশান্ত শর্মা।

শেষ বিকেলে আদিল রশিদকে নিয়ে দিনটা কোনমতে পার করেছেন জস বাটলার। শনিবার (৮ সেপ্টেম্বর) ফের ব্যাট হাতে নামবেন ওভার নাইট করা বাটলার ও রশিদ।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ অবশ্য আগেই ৩-১ ব্যবধানে এগিয়ে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।