বুলগেরিয়ায় সড়ক দুর্ঘটনার জেরে বরখাস্ত তিন মন্ত্রী

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৪:৩০:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

বুলগেরিয়ায় সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হওয়ার ঘটনায় তিন মন্ত্রীকে বরখাস্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী বয়কো বরিসব। দেশটির পরিবহনমন্ত্রী, স্বরাষ্ট্র এবং আঞ্চলিক উন্নয়নবিষয়ক এই তিন মন্ত্রীকে বরখাস্ত করা হয়েছে। খবর রয়টার্সের।

গত শনিবার দেশটির রাজধানী সোফিয়া থেকে ৪০ কিলোমিটার উত্তরে বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হন। আহত হন ২০ জন। এ দুর্ঘটনার ‘রাজনৈতিক দায়’ নিয়ে বুলগেরিয়ার পরিবহন, আঞ্চলিক উন্নয়ন ও স্বরাষ্ট্রমন্ত্রীকে শুক্রবার বরখাস্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

পরিবহনমন্ত্রী ইবাইলো মসকোভস্কি দুর্ঘটনার নৈতিক দায়িত্ব গ্রহণ করেছেন। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ ঘটনার সমস্ত রাজনৈতিক দায়িত্ব নিয়ে আমরা পদত্যাগ করছি। আঞ্চলিক উন্নয়নমন্ত্রী নিকোলাই ম্যনকভ এবং স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেন্টিন রাদেভও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

৭০ লাখ জনসংখ্যার দেশ বুলগেরিয়ায় গত বছর সড়ক দুর্ঘটনার ৬৪৮ জনের মৃত্যু হয়েছে। ইউরোপ ও বলকান অঞ্চলে সবচেয়ে বেশি দুর্ঘটনাপ্রবণ দেশ বুলগেরিয়া। গত শনিবারের বাস দুর্ঘটনার পর বিরোধী সমাজতান্ত্রিক দল সরকারের পদত্যাগ দাবি করে। বিরোধী দলের অভিযোগ, গত শনিবারের দুর্ঘটনা পরিবহনখাতে সরকারের দুর্নীতিরই ফল।