বেকারদের স্বাবলম্বী করার পরিকল্পনা নেয়া হয়েছে: প্রাণিসম্পদমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০ | আপডেট: ৬:৩১:অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০
শ. ম. রেজাউল করিম। ফাইল ছবি

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম জানিয়েছেন, প্রত্যেক বেকারকে স্বাবলম্বী করার পরিকল্পনা নেয়া হয়েছে। করোনাকালে কয়েক লাখ মানুষ বিদেশ থেকে দেশে ফিরে এসেছে, যারা এখন বেকার। দেশের ভেতরে অনেকে বেকার হয়ে গেছে।

শুক্রবার দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনার কারণে আমাদের কাঁধে এখন লাখ লাখ বেকার। তাদের মৎস্য ও প্রাণিসম্পদ উৎপাদন কাজে সহায়তা করা হবে। সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ দেওয়া হবে। প্রান্তিক মানুষদের সরাসরি নগদ প্রণোদনা দেওয়া হবে, যাতে তারা ঘুরে দাঁড়াতে পারে। যাকে সহায়তা দেওয়া হবে তিনি আর বেকার থাকবেন না।

তিনি বলেন, বিএনপি দেশকে দরিদ্র করতে চেয়েছে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্বয়ংসম্পূর্ণ করেছেন। খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি সরকার চেয়েছিল দেশ স্বয়ংসম্পূর্ণ হওয়ার দরকার নেই। তাহলে বিদেশি সাহায্য পাওয়া যাবে না। আমরা দরিদ্র থাকব, ভিক্ষুক থাকব।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার ও খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।