বেরোবি’তে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন উপাচার্য

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৬:৪৪:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯
ছবি: টিবিটি

নাহিদুজ্জামান নাহিদ, বেরোবি প্রতিনিধি: আসন্নভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার সময় আবাসিক হলে থাকার সুনিশ্চিত ব্যবস্থা, বিগত বছরে ভর্তি জালিয়াতির সাথে সকল প্রকার কর্ম কান্ডের সাথে জড়িত থাকা শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের ভর্তি পরীক্ষা চলাকালীন প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও ভর্তি সংক্রান্ত কর্মকান্ড থেকে বিরত রাখা সহ তিন দফা দাবিতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

বিকেল সাড়ে চার টায় আন্দোল শুরু হওয়ার পাঁচ ঘন্টা পরে উপাচার্য সরাসারি এসে তাদের দাবী মেনে নেন।

বুধবার দুপুর ১২টায় সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা। দুপুর সাড়ে ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেন তারা।এসময় যানবাহন চলাচল করতে সমস্যায় পড়ে সাধারণ মানুষ।

পরে আন্দোলন থামাতে প্রশাসনের পক্ষে কথা বলতে এসে বিকেল চারটায় আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে অবরুদ্ধ হয়ে পড়েন শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) শাহীনুর রহমান। এর আধা ঘন্টা পরে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এসে মৌখিক ভাবে শিক্ষার্থীদের দেওয়া সকল দাবী মেনে নিয়ে বলেন, আপনাদের দেওয়া দাবী প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়ে মেনে নেওয়া হয়েছে। আপনারা আন্দোলন ছেড়ে রুমে ফিরে যান। এসময় শিক্ষার্থীরা মুখে হাসি দিয়ে আনন্দ উল্লাস প্রকাশ করেন।