বেশকিছু পরিবর্তন নিয়ে ব্রাজিলের নতুন দল ঘোষণা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮ | আপডেট: ৪:১৪:অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

বেশকিছু পরিবর্তন নিয়ে ব্রাজিলের নতুন দল ঘোষণা করেছেন কোচ তিতে। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর দলকে নতুন করে ঢেলে সাজানোর মিশনে নামেন সেলেসাও কোচ। নতুন পরিকল্পনা বাস্তাবায়নে সেপ্টেম্বরের দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করলেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ায় তিতের ভবিষ্যৎ নিয়েই প্রথমে শঙ্কা দেখা দেয়। কিন্তু পরবর্তীতে তার সঙ্গে চুক্তি নবায়ন করে ব্রাজিলীয় ফুটবল ফেডারেশন। এরপর থেকেই দলকে নতুন করে সাজিয়ে তোলার কাজে হাত দেন অভিজ্ঞ কোচ। পুরনোদের যাচাই করার পাশাপাশি খুঁজতে শুরু করেন নতুন প্রতিভাও।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাত্র একটি প্রিমিয়ার লিগ খেলা আন্দ্রেস পেরেরাকে ডাকা হয়েছে ব্রাজিল দলে। ডাক পেয়েছেন বার্সেলোনার আর্থার। বাদ পড়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস, তার জায়াগা নিয়েছেন উঠতি তারকা পেদ্রো। এছাড়াও ডাক পেয়েছেন এভাটন।

সেপ্টেম্বরের ৭ তারিখে নিউ জার্সিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের পর এটিই ব্রাজিলের প্রথম ম্যাচ হবে। কিন্তু সে ম্যাচে মাঠে থাকবেন না জেসুস। দলে জায়গা পাননি ফানান্দিনহো, দানিলো ও এডারসনের মতো তারাকা খেলোয়াড়।

২০২২ বিশ্বকাপের আগে অবশ্য ব্রাজিল দুটি বড় টুর্নামেন্ট খেলবে। এর মধ্যে ২০১৯ কোপা আমেরিকা হবে তাদের দেশেই।