ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের দায় স্বীকার হেফাজত নেতার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, মে ৯, ২০২১ | আপডেট: ৮:৫৪:অপরাহ্ণ, মে ৯, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত তাণ্ডবের ঘটনার দায় স্বীকার করেছেন সদ্য বিলুপ্ত হেফাজতের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মুফতি আব্দুর রহিম কাসেমী।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেনের আদালতে হাজির করা হলে ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের সঙ্গে জড়িত থাকার দায় আদালতে স্বীকার করেন তিনি।

স্বীকারোক্তিমূলক জবানবন্দির বরাত দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, আব্দুর রহিম কাসেমী আদালতে বলেছেন, সরকার উৎখাতের ষড়যন্ত্রের অংশ হিসেবে হেফাজতের কেন্দ্রীয় কমিটির নির্দেশে তিনি গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তার শিক্ষার্থীদের নিয়ে ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবে অংশগ্রহণ করেছিলেন। তার সাথে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশেপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা হামলায় অংশগ্রহণ করেন। হামলা চলাকালে তিনি ছাড়াও তার সিনিয়র মুরুব্বিদের প্রত্যক্ষ নির্দেশে হেফাজতের ছাত্র-শিক্ষকরা ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক তাণ্ডব চালায়।

আদালতে তাণ্ডবে তার সম্পৃক্ততার কথা সেচ্ছায় স্বীকার করেছেন মুফতি আব্দুর রহিম কাসেমী।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল মঙ্গলবার বিকেল ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার জাদুঘর থেকে সিএনজি অটোরিকশায় করে শহরের দক্ষিণ দিকে যাওয়ার পথে মাওলানা মুফতি আব্দুর রহিম কাসেমীকে গ্রেফতার করে পুলিশের একটি বিশেষ টিম।