বড়লেখায় আ’লীগ প্রার্থীদের তালিকা যাচ্ছে কেন্দ্রে, বাড়লো অপেক্ষার প্রহর

উপজেলা পরিষদ নির্বাচন

আব্দুর রব আব্দুর রব

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ১০:২২:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯

মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও নারী পদের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা কেন্দ্রে পাঠানো হচ্ছে। এতে মনোনয়ন প্রত্যাশীদের অপেক্ষার প্রহর আরো বাড়লো। চ‚ড়ান্ত মনোনয়নের জন্য তাদেরকে এখন কেন্দ্রের দিকে চেয়ে থাকতে হচ্ছে।

উপজেলা নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত হয়। পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত এ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রণয় কুমার দে। এতে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনটি পদে প্রার্থীতা ঘোষণা করেন মোট ১৬ জন প্রার্থী। এরপর প্রার্থীদের নিজেদের মাঝে সমঝোতা করে একজন করে প্রার্থী চূড়ান্ত করার জন্য আলাদা আদালা পাঠানো হয়। এতে প্রার্থীদের মাঝে সমঝোতা না হওয়ায় দলের গঠনতন্ত্র মোতাবেক কেন্দ্রে পাঠানোর জন্য নামের তালিকা তৈরি করা হয়। সাথে নেওয়া হয়েছে প্রার্থীদের জীবন বৃত্তান্তও।

উপজেলা চেয়ারম্যান প্রার্র্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকানন্দ দাস নান্টু, পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, আওয়ামী লীগ নেতা সৈয়দ মহসিন, উপজেলা যুবলীগ নেতা আজিজুর রহমান ও আব্দুস সালাম।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদের মনোনয়ন প্রত্যাশীরা হলেন রাজিয়া সুলতানা, মুন্না আক্তার মনি, নাজমা বেগম, রুজিনা বেগম, হাজেরা আক্তার ও ফারহানা বেগম।

বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, উপ-দপ্তর সম্পাদক নিকিল দাস, সদস্য আক্তারুজ্জামান ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য সাজ্জাদুর রহমান চৌধুরী, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম হেলাল উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র দত্ত, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কবিরুজ্জামান চৌধুরী, দপ্তর সম্পাদক জেহীন সিদ্দিকী, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জহুরুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলী আহমদ চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক শাহীনা আক্তার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এনাম উদ্দিন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মাহতাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন মঙ্গলবার সন্ধ্যায় জানান, ‘বর্ধিত সভায় প্রার্থীদের মাঝে সমঝোতা হয়নি। দলের গঠনতন্ত্র মোতাবেক মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের তালিকা ও জীবন বৃত্তান্ত নেয়া হয়েছে। উপজেলা ও জেলা কমিটির নেতৃবৃন্দের স্বাক্ষরে তা কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্র থেকে দলীয় প্রধান চূড়ান্ত প্রার্থী মনোনিত করবেন।’