বড়লেখায় মুক্তিযোদ্ধা কাদিরের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আব্দুর রব আব্দুর রব

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

বড়লেখা উপজেলার পেনাগুল গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির (৭০) আর নেই। মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল­াহি…রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে যান।

মঙ্গলবার বেলা দুইটায় পেনাগুল জামে মসজিদ প্রাঙ্গণে একদল চৌকশ পুলিশ সদস্যের রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন ও জানাজা শেষে গ্রামের সার্বজনিন গোরস্থানে মরহুমের লাশ দাফন সম্পন্ন হয়েছে। রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, থানার এসআই কৃষ্ণমোহন দেবনাথ, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন আলহাজ বদরুল ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান দুবাই প্রবাসী ব্যবসায়ী বদরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জামুকার ডিজি’র শোক বিবৃতি : বড়লেখার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহা-পরিচালক জহুরুল ইসলাম রোহেল। এক শোকবার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। শোকবার্তায় তিনি বলেন, মহান মুক্তিযোদ্ধে তাঁর অবদান দেশবাসী কখনও ভুলবেন না।

জীবন বাজি রেখে শত্র“র মোকাবেলা করেছেন। তাঁর এ ঋণ শোধ করার নয়। প্রতিবেশি হওয়ায় এ বীর মুক্তিযোদ্ধার সান্নিধ্য পাওয়ার সৌভাগ্য হয়েছিল। তিনি শুধু রণাঙ্গণেই কৃতিত্ব দেখাননি। সামাজিক জীবনেও তিনি ছিলেন দিকপাল, অত্যন্ত সজ্জন ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। তার মৃত্যুতে জাতি এক সুর্য সন্তানকে হারালো। এ ক্ষতি পুরণ হওয়ার নয়।