বড় হারের সাথে ১২ লাখ জরিমানাও গুণতে হচ্ছে কোহলির

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০ | আপডেট: ১২:৪০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

লোকেশ রাহুল বলতে গেলে একাই হারিয়ে দিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। ক্যাপ্টেনস নক যাকে বলে! একটা সময় কিংস ইলেভেন পাঞ্জাবের জন্য ১৬০ পার করাও কঠিন মনে হচ্ছিল, সেই দলটিকেই ২০৬ রানের বড় পুঁজি এনে দিয়েছেন পাঞ্জাব অধিনায়ক। করেছেন বিধ্বংসী হার না মানা সেঞ্চুরি।

ঠিক উল্টো চিত্র যেন ব্যাঙ্গালুরু শিবিরে। ২০৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক হিসেবে যেমন খেলা দরকার ছিল, তার কিছুই করতে পারলেন না বিরাট কোহলি। ১ রানেই ফিরলেন সাজঘরে। দল হারল ১০৯ রানের বিশাল ব্যবধানে।

সেইসাথে ম্যাচ শেষে গুনলেন ১২ লাখ রূপি জরিমানা। কিংস এলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য এই জরিমানা দিতে হয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। চলতি আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ হলেন বিরাট কোহলি।

বৃহস্পতিবার রাতের আইপিএলে কিংস এলেভেন পাঞ্জাব ২০৬ রানের বিশাল স্কোর দাঁড় করায়। পাঞ্জাব অধিনায়ক কেএল রাহুল মাত্র ৬৯ বলে অপরাজিত ১৩২ রান করেন। আইপিএলে কোন ভারতীয় ক্রিকেটারের এটাই সর্বোচ্চ স্কোর। রাহুলের সেই সেঞ্চুরির ইনিংসে প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলি দুটো ক্যাচ ফেলে দেন!

জবাবি ইনিংসে ব্যাট হাতেও ব্যর্থ হন কোহলি। ১০৯ রানে গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। পাঞ্জাবের ইনিংসে বোলিং কোটা শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে একটু বেশি সময় নেন তিনি। ম্যাচ শেষে বিধি অনুযায়ী এই স্লো ওভার রেটের জন্য ব্যাঙ্গালোর অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

ব্যাঙ্গালোরের পরের ম্যাচ ২৮ সেপ্টেম্বর, মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।