ভক্তদের সুখবর দিলেন পিএসজি কোচ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

জাদুকরি কিছুর অপেক্ষায় ছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। খুব সম্ভবত সেটাই হতে যাচ্ছে। পিএসজি প্রধান কোচ টমাস টুখেলের কথায় অন্তত তাই মনে হচ্ছে। তিনি জানালেন কোয়ার্টার ফাইনালে খেলছেন কিলিয়ান এমবাপ্পে। মঙ্গলবার রাতে টুখেল দাবি করেছেন, ফরাসি সেনসেশন পুরোপুরি ফিট হয়ে উঠেছেন।

“এমবাপে আজ (ম্যাচের আগের দিন) পুরোটা সময় অনুশীলন করবে। কাল ম্যাচের আগ পর্যন্ত যদি নাটকীয় কিছু না হয় তাহলে ও আমার দলে থাকছে।”- আটালান্টার সঙ্গে ম্যাচের আগে বলে তুখল।

আজ রাত একটায় চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ম্যাচে আটালান্টার মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচে এমবাপ্পেকে বেঞ্চে রাখার আভাস দিয়েছিলেন টুখেল। কিন্তু ম্যাচের আগের দিন তিনি জানালেন শতভাগ ফিট হয়ে উঠেছেন শিষ্য। খবরটা রীতিমতো অবিশ্বাস্য। কারণ এমবাপ্পের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অন্তত তিন সপ্তাহ লাগার কথা ছিল।

একাদশে থাকার নিশ্চয়তা না দিলেও ম্যাচে বদল হিসেবে এমবাপেকে নামানোরই কথা তুখলের। এর আগে জুনের ২৪ তারিখে ফ্রেঞ্চ কাপের ফাইনালে অ্যাঙ্কেলের চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন ফ্রেঞ্চ স্ট্রাইকার। তখন জানা গিয়েছিল অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন তিনি। পিএসজি কোচ থমাস টুখলও বলেছিলেন, আটালান্টার বিপক্ষে ম্যাচে এমবাপে ফিরলে সেটি হবে ‘মিরাকল’।

টানা দুইদিন অনুশীলন শেষে দলের সঙ্গে লিসবনে পৌঁছেছেন এমবাপে। আটালান্টার বিপক্ষে ম্যাচে ডি মারিয়াকে নিষেধাজ্ঞার কারণে দলে পাচ্ছেন না তুখল। মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও থাকবেন না দলে। এমবাপের তাই নেইমার ও মাউরো ইকার্দির সঙ্গেই জুটি গড়ার কথা।

বাংলাদেশ সময় ১৩ আগস্ট রাত ১টায় প্রথম কোয়ার্টার ফাইনালে আটালান্টার বিপক্ষে খেলবে পিএসজি। মার্চে ফুটবল স্থগিত হওয়ার পর থেকে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা এখন পর্যন্ত আনুষ্ঠানিক ম্যাচ খেলেছে মাত্র দুইটি।