ভাইরাল ভিডিওর মেয়েটি আমি নই : শাহনাজ সুমি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮ | আপডেট: ১২:২১:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

একটি মেয়ের আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে সবত্র। দাবি করা হচ্ছে ভিডিওর মেয়েটি শাহনাজ সুমি। তবে ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন ভিডিওর মেয়েটি তিনি নন।

সম্প্রতি বেসরকারি এক টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আমি দেখছি, একটা মেয়ের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওর ক্যাপশনে আমার নাম লেখা হচ্ছে। বলা হচ্ছে, এটা বিজলী চরিত্রের মেয়েটি।

এই ভিডিওটি এক বছর আগেও আমি দেখেছিলাম। কিন্তু বিষয়টাকে আমি পাত্তা দিইনি, কারণ ভিডিওটি আমার নয়। গত ১০ তারিখ থেকে ভিডিওটি এত বেশি ভাইরাল হয়েছে যে আমার পরিবারের মানুষজন এটা নিয়ে বিচলিত। এমনকি আমিও। ‘

ফেসবুক স্টেটাসে তিনি লিখেন, ‘অন্য মানুষের নাম ব্যবহার করে ভুল ভিডিও ও মিথ্যা অপপ্রচার ছড়ানোর সময় নিজের মা-বোন-আত্মীয় এবং পরিবারের মুখগুলোর দিকে একবার তাকান।

দয়া করে ১০০ ভাগ নিশ্চিত না হয়ে আরেকজনের নাম ব্যবহার করা কোনো কিছু শেয়ার দেবেন না এবং অন্যকে উৎসাহিত করুন যেন এই মিথ্যায় তারা নিজেরা না জড়ায়। আপনার অহেতুক মিথ্যা অপপ্রচার একটি পরিবারের জীবনে বিভীষিকা নিয়ে আসতে পারে! কাজেই দয়া করে ভুলভাল ভিডিওতে লাইক ও শেয়ার দেওয়া বন্ধ করুন।’

তিনি আরো বলেন, আসলেই ভাইরাল ভিডিওর ফর্সা মেয়েটি আমি নই। মেয়েটি ফর্সা আর আমি কালো। আমার মুখে দাগ আছে। তিল আছে, কিন্তু ওই মেয়েটির মুখে এসব নেই। হয়তো চেহারায় অনেকে মিল খুঁজে পেয়েছেন। এখন আমার মতো কমন ফেস যদি অনেকের হয়, সেই দায় কি আমার?

ডিবি পুলিশের সাথে এ বিষয়ে কথা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ডিবি পুলিশের সঙ্গে কথা বলেছি। সোশ্যাল মিডিয়ায় যারা এসব আমার নামে অপপ্রচার করছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে চাই।

কারণ আমাকে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। অনেক পরিচিজন আমাকে ফোন দিয়ে বলছেন, ‘এই কাজটা তুমি কীভাবে করলা?’ অথচ যে মেয়েটির ভিডিও ভাইরাল হয়েছে, তাকে আমি চিনিও না। যাহোক, এখন একটা স্ট্যাটাস ও ভিডিও বার্তায় কিছু বলার পর অনেকে তাঁদের ভুল বুঝতে পেয়েছেন। আবার এখনো অনেকে ভাবছেন, এটা আমিই। এটা সত্যিই আমার জন্য বিব্রতকর।