‘ভাতিজির জন্য মিষ্টি এবং ফুলের তোড়া পাঠাবো’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ৫:৪৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

টিবিটি রাজনীতিঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভাতিজি সম্বোধন করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ভাতিজির ওপর যখন গ্রেনেড হামলা হয় তখনও গর্জে উঠেছি এবং রাজপথে নেমেছি।

যাই হোক প্রধানমন্ত্রী দেশের কর্ণধার, সে দিক দিয়ে এবং চাচা হিসেবে আদর করে তিনি অনেক কথা বলতেই পারেন। বঙ্গবন্ধুকে আমি মুজিব ভাই বলে ডাকতাম। সে হিসেবে আমার ভাতিজি আদর করে চাচাকে এসব কথা বলেছেন। আমি ভাতিজির জন্য মিষ্টি এবং ফুলের তোড়া পাঠাবো।

বিমসটেক সম্মেলন শেষে দেশে ফিরে রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘অসময়ে নীরব, সময়ে সরব; এর নাম আ স ম রব।’ সেই মন্তব্যের বিষয়ে সোমবার সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানান আ স ম আবদুর রব।

আবদুর রব বলেন, দুঃসময়ে আমি ছিলাম কিন্তু সুসময়ে আমি নেই। জাতির জনক বঙ্গবন্ধুর সময় আমি ছিলাম। একপর্যায়ে আমি বঙ্গবন্ধুর কাছ থেকে দূরে সরে গিয়ে বিরোধীদল গঠন করেছি।

তিনি বলেন, ১৯৭১ সালের ৩ মার্চ রাজধানীর পল্টন ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ‘জাতির জনক’ উপাধিতে ভূষিত করি। ওই সময় বঙ্গবন্ধুর হিমালয় সমান জনপ্রিয়তা ছিল। পরে তার কাছ থেকে সরে গিয়ে দেশ ও জাতির স্বার্থে জাসদ গঠন করেছি।

আ স ম আবদুর রব বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্টের পর জাতির জনকের হত্যার বিচারের জন্য গর্জে উঠেছিলাম। কর্নেল তাহের হত্যার পর এক টানা ১০ বছর জেল খেটেছি।