ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশের শিশু অধিকারকর্মী আরিফ, ‘ইউএন৭৫ পোস্টারে বাংলাদেশ’

কলকাতা-আসাম রাজ্যে ভাইরাল

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০ | আপডেট: ৯:৫৮:অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০
ছবি: টিবিটি

ভারতীয় প্রভাবশালী গণমাধ্যম সংবাদ ডট ইন্ডিয়া একটি প্রতিবেদন প্রকাশ করেছে বাংলাদেশের শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলী কে নিয়ে।

গত ৮ জুলাই ‘ জাতিসংঘ পোস্টারে বাংলাদেশ শিরোনাম ‘ এক প্রতিবেদনে ভারতীয় এই প্রভাবশালী গণমাধ্যমটি সম্প্রতি ইউএন৭৫ উপলক্ষে করা ইউএনএ-ইউএসএ ফেসবুক প্রকাশিত পোস্টার নিয়ে খবর প্রকাশ করে।

জানা গেছে, বাংলাদেশের শিশু অধিকারকর্মী ও মুখপাত্র আরিফের পুরো বক্তব্য সংবাদ মাধ্যম ‘ সংবাদ ডট ইন্ডিয়া ‘ তুলে ধরে।ইতিমধ্যে সংবাদটি ভাইরাল হয়েছে কলকাতা ও আসাম রাজ্যে তরুন- তরুনীদের ফেসবুকে। কলকাতা ও আসাম রাজ্যে ফেসবুক ব্যাবহারকারীরা অনেকে ই সংবাদটি শেয়ার করে সীমান্ত হত্যাকাণ্ড বন্ধ করতে পুনরায় শান্তিচুক্তি করতে আহবান জানান।

উল্লেখ্য, গত ২৬ জুন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করেন জাতিসংঘ, ইউনেস্কো, ইউএনএইচসিআর, ইউএনডিপি, ইউনিসেফ, ইউএন মিশন, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন, ইউএনএফপিএ, ইউএনওসি প্রতিনিধিদলের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিশ্বের বিভিন্ন দেশের আলোচিত শিশু অধিকারকর্মী ও সমাজকর্মীরা।

অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে অংশ নেন জাতিসংঘের উপমহাসচিব আমিনা মোহাম্মদসহ সংস্থাটির শীর্ষ স্থানীয় নেতৃত্বে থাকা অনেকেই।

তারা তরুণ প্রজন্মের মুখে জাতিসংঘের সাফল্য, ব্যর্থতা ও আগামী ২৫ বছরে কী কী কাজ করা উচিৎ তা মনোযোগ সহকারে শুনেছেন।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলী কনফারন্সের প্রথমদিকে সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানে নিহত দুই শিশুর কথা তুলে ধরেন। আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সহায়তা চান জাতিসংঘের কাছে। পাশাপাশি দুর্যোগ মোকাবিলায় বিশ্ববাসীকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

করোনা মহামারির ফলে অর্থ কষ্টে যেন কোনও বাংলাদেশি শিক্ষার্থী ঝরে না পড়ে সেজন্য পদক্ষেপ নিতেও জাতিসংঘের প্রতি আহ্বান জানান তিনি। এছাড়া বাংলাদেশের সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ করার উদ্যোগ নিতে জাতিসংঘকে কাজ করার আহ্বান জানান।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘ফেডর অবচিনিকভ।

সংবাদ ডট ইন্ডিয়া থেকে আরিফকে নিয়ে করা প্রতিবেদনটি পড়তে ক্লিক করুন এখান