‘ভারতের বিদায়ে আইসিসিকেই বেশ খুশি মনে হচ্ছে!’

ধোনির আউট নিয়ে আইসিসির ভিডিও

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯ | আপডেট: ৯:৫১:অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

এমএস ধোনির রান আউট নিয়ে কম জলঘোলা হচ্ছে না। বুধবার ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে ভারতের হারের টার্নি পয়েন্ট এমএস ধোনির আউট। তিনি টিকে থাকলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত। তার মধ্যে আইসিসির ভিডিও দেখে আরও খেপে উঠেছে ভারতের ক্রিকেট ফ্যানরা।

প্রথম সেমিফাইনালে ২৩৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৮ রানে হারে ভারত। শেষ ২ ওভারে ভারতের প্রয়োজন ছিল ৩১ রান। ৫৯ বলে ৭৭ রান করে রবীন্দ্র জাদেজা আউট হলে ভাঙে ধোনির সঙ্গে তার ১১৬ রানের জুটি। ফার্গুসনের করা ৪৯তম ওভারের প্রথম বল সীমানার ওপারে পাঠিয়ে ভারতীয়দের আশা জাগিয়েছিলে মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ওভারের তৃতীয় বলে দুই রান নিতে গিয়ে মার্টিন গাপটিলের দুর্দান্ত এক থ্রোয়ে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় ৭২ বলে ৫০ করা ধোনিকে। শেষ হয় ভারতের জয়ের আশা।

মহেন্দ্র সিং ধোনির এই আউট নিয়ে ম্যাচের এই টার্নিং পয়েন্টের গুরুত্ব বোঝাতেসামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে আইসিসি। ভিডিওটিতে আর্নল্ড শোয়ার্জনেগারের বিখ্যাত ‘টার্মিনেটর’ চলচ্চিত্রের আইডিয়া ব্যবহার করা হয়। ভিডিওর সঙ্গে আইসিসির ‘হাস্তা লা ভিস্তা, ধোনি’ ক্যাপশনে দেওয়া এবং মার্টিন গাপটিলকে শোয়ার্জনেগারের ভূমিকা দেওয়ায় ক্ষেপে যায় ভারতীয় সমর্থকেরা। তিন মোড়লের অন্যতম সদস্য হয়েও তারা আইসিসির মুণ্ডুপাত শুরু করেন।

যেমন এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘ভারতের বিদায়ে আইসিসিকে বেশ খুশি মনে হচ্ছে।’ আরেকজন লিখেছেন, ‘ভিডিও তৈরিতে ‘অতি’ সৃজনশীল না হয়ে বরং আম্পায়ারিংয়ের দিকে নজর দেওয়া উচিত আইসিসির।’ এর কারণ, ধোনির আউটটি নিয়ে সৃষ্ট বিতর্ক। ধোনির রান আউটের বলটির সময় মাঠের ত্রিশ মিটারের বৃত্তের বাইরে ছয়জন ফিল্ডার রেখেছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। নিয়ম অনুযায়ী বৃত্তের বাইরে পাঁচজনের বেশি ফিল্ডার রাখার নিয়ম নেই। আম্পায়ার সেদিকে নজর না রাখায় নো-বল ডাকেননি।