ভারতের সংশোধনাগারে বাংলাদেশি যুবকের লাশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৬:১৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

টিবিটি সারাবিশ্বঃ ভারতের পশ্চিমবঙ্গের সংশোধনাগার থেকে এক বাংলাদেশি যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তাঁর নাম রঞ্জিত দাস (২২)।

আজ শুক্রবার পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার কেন্দ্রীয় সংশোধনাগার থেকে রঞ্জিতের লাশ উদ্ধার করা হয়। মরদেহটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে।

রঞ্জিত দাস বাংলাদেশের ঠাকুরগঞ্জ জেলার পীরগঞ্জের গৌরিচুনা গ্রামের বাসিন্দা।

সংশোধনাগার সুত্রে জানা যায়, ভারতে অবৈধভাবে প্রবেশ করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে রঞ্জিত দাস। এরপর আদালতে তাঁর সাজা ঘোষণা করা হয়। পরে গত বছরের ডিসেম্বরে তাঁকে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ সংশোধনাগার থেকে পাঠানো হয় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে। এরপর থেকে সেখানেই সাজাপ্রাপ্ত বন্দি হিসেবে ছিলেন রঞ্জিত দাস।

আজ সকালে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের পুরনো কমপ্লেক্সের একটি পরিত্যক্ত শৌচাগারের বাইরে রঞ্জিতকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান অন্য বন্দিরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় জেল কর্তৃপক্ষকে। এরপর রঞ্জিত দাসকে উদ্ধার করে সংশোধনাগারের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের পরিচালক রাজীব রঞ্জন বলেন, ‘আমরা ওই বাংলাদেশী বন্দির মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছি। পুরো ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’