ভারতে লোকসভা নির্বাচন: ছিটকে পড়লেন অভিনেত্রী হেমা মালিনী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:১৩ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯ | আপডেট: ২:১৩:অপরাহ্ণ, মে ২৩, ২০১৯
সংগৃহীত

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারতে ১৭ লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়েছে। চূড়ান্ত ভাবে ফলাফল প্রকাশ করা হবে আর মাত্র কয়েক ঘণ্টা পর।

আবারও বড় জয়ের পথে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বুথফেরত জরিপে ভোটগণনায় বড় ব্যবধানে এগিয়ে দলটির নেতৃত্বাধীন এনডিএ জোট। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট আছে দ্বিতীয় অবস্থানে।

ভারতীয় নির্বাচন কমিশনের প্রাথমিক গণনায়, ৫৪২ আসনের পার্লামেন্টে ৩৩৭ আসনে এগিয়ে বর্তমান ক্ষমতাসীন বিজেপি। এদিকে, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট এগিয়ে রয়েছে ১০৪ আসনে। অন্যান্য দলগুলোর অবস্থান ১১১।

এদিকে, বলিউড অভিনেত্রী হেমা মালিনী ভোটের মাঠে প্রায় প্রতিদিনই নতুন নতুন চমক দেখান। এক একটি কেন্দ্রে একেক রকম চমক দেখিয়েছেন তিনি। কোথাও কাঁস্তে হাতে গমখেতে মাঠে নেমেছেন আবার কোথাও হেলিকপ্টারে।

নতুন চমক দেখিয়েছেন মথুরাতেও। আর এসব চমকের উদ্দেশ্য একটাই- ওরা যেন বোঝে হেমা তাদেরই লোক। ভোট এ মোহিনী প্রচারে রীতিমতো ট্রাক্টরে চালকের আসনেও উঠে বসেছিলেন এই অভিনেত্রী।

তবে নির্বাচনী লড়াইয়ে ভোটারদের মন জয় করতে ব্যর্থ হয়েছেন তিনি। বিজেপি দলের হয়ে প্রার্থী হয়ে উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনি।

জানা যায়, ভোট গণনার বেসরকারি ফলে পিছিয়ে রয়েছেন হেমা মালিনী। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাষ্ট্রীয় লোক দল (আরএলডি) থেকে কুনওয়ার নরেন্দ্র সিং তাকে ধরাশায়ী করেছেন। খবর এনডিটিভি ও আনন্দবাজার।

উত্তরপ্রদেশের ৮০ আসনের মধ্যে বিজেপি পেয়েছে ৫৫টি। অন্যদিকে বিএসপি, এসপি ও আরএলডি জোট পেয়েছে ২৩ আসন। মাত্র ২টি আসন পেয়েছে কংগ্রেস।