ভারত থেকে সরতে পারে বিশ্বকাপ!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

করোনা মহামারির কারণে চলতি বছর হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার এই আসরটি হবে ২০২২ সালে। আগামী বছর টি-টোয়েন্টির বিশ্ব আসর বসবে ভারতে। অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া আসরটি অন্য দেশে সরে যেতে পারে বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান।

এশিয়ার যে কয়টি দেশে করোনা বিস্তার বেশি, তার মধ্যে ভারত অন্যতম। সেখানে দিন দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। সহসাই কমার কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। মূলত এই বিষয়টি সামনে এনেই ওয়াসিম খান আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুবাইকে এগিয়ে রাখছেন।

একটি ইউটিউব চ্যানেলে পিসিবি সিইও বলেন, ‘ভারতে করোনা পরিস্থিতি খুবই খারাপ। এতো তাড়াতাড়ি কমবে বলে মনে হচ্ছে না। তাই ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ সেখানে আয়োজন করা নিয়ে যথেষ্ট শঙ্কা আছে। সংযুক্ত আরব আমিরাত এর বিকল্প হতে পারে। যদিও আগামী এপ্রিল মাসের আগে নিশ্চিত করে কোনকিছুই বলা যাচ্ছে না।’

এর আগে করোনার অবস্থা স্থিতিশীল না হওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর ভারতে আয়োজন করতে পারেনি বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া (বিসিসিআই)। এর বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরাতকেই বেঁছে নেয় তারা। সেখানে কোন বাধা ছাড়াই শেষ হয় কোটি টাকার টুর্নামেন্টটি। সেদিক বিবেচনা করলে ওয়াসিম খানের কথা শেষ পর্যন্ত সঠিক হতেই পারে।

গত অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোভিড সংক্রমণের সময় একসাথে কয়েকশ মানুষের নিরাপত্তা দিতে অপারগতা জানায় দেশটির ক্রিকেট বোর্ড। তাই স্থগিত হয়ে যায় বিশ ওভারের বিশ্ব মঞ্চটি।