ভিপি নুরের উপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৬:৩৯:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম বলেন, ‘আমরা সাধারণের অধিকারের কথা বলি। দেশের যে কোনো অন্যায়, অনিয়ম, দুর্নীতির প্রতিবাদ করি। যা সরকার ও ক্ষমতাসীনদের মাথাব্যথার কারণ। এ জন্য ক্ষমতাসীন দল নানা ধরনের হামলা ও মামলা দিয়ে আমাদের দমিয়ে রাখতে চায়, আমাদের কণ্ঠরোধ করতে চায়।

অপর যুগ্ম-আহ্বায়ক জয়নুল আবেদিন শিশির বলেন, ‘বাংলাদেশের মানুষকে ভয়ার্ত পরিবেশের মধ্যে রাখা হয়েছে। এ কারণেই ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর বারবার নির্যাতন, নিপীড়ন ও হামলা করা হয়েছে। এ সব হামলা-মামলার কারণে আমরা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি।’

জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান ভিপি নুরের ওপর হামলার দ্রুত বিচার দাবি করেন।

মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার সমন্বয়ক আবু সাইদ বলেন, ‘অপরাধীরা অপরাধ করছে কিন্তু তারা রাজনৈতিকভাবে শেল্টার পেয়ে যাচ্ছে। মত প্রকাশ করতে গিয়ে যদি হামলা-মামলার শিকার হতে হয় তাহলে এটা হবে গণতন্ত্রের জন্য হুমকি।’

প্রসঙ্গত, গত বুধবার পটুয়াখালীর গলাচিপায় ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটে। এতে নুরের সঙ্গে থাকা অন্তত ২৫ জন আহত হন।