ভূমিকম্প আতঙ্কে তাড়াহুড়ো করতে গিয়ে তরুণের মৃত্যু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮ | আপডেট: ১১:৩০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮
ভূমিকম্প আতঙ্কে তাড়াহুড়ো করতে গিয়ে তরুণের মৃত্যু

টিবিটি সারাবিশ্বঃপশ্চিমবঙ্গের শিলিগুড়িতে বুধবার সকালে ভূকম্পন অনুভূত হয়। ভূমিকম্পের জেরে তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে ২২ বছর বয়সী এক তরুণের মৃত্যুর জন্য সেই ভূমিকম্পই পরোক্ষভাবে দায়ী।

বুধবার সকালে ভূকম্প অনুভূত হওয়ার পরেই আতঙ্কে দোতলার সিঁড়ি দিয়ে তাড়াহুড়ো করে নামতে গিয়ে নিচে পড়ে যান সম্রাট দাস নামে ওই তরুণ। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। ২২ বছর বয়সী ওই তরুণের বাড়ি শিলিগুড়ির উপকণ্ঠে শান্তিনগরে।

ওই যুবকের পরিবার সূত্রে জানানো হয়েছে, সকালে ঘুম থেকে উঠে পোষ্য হ্যাপিকে আদর করছিলেন সম্রাট। সেই সময়েই ভূকম্প অনুভূত হয়। পোষ্যকে নিয়ে হুড়োহুড়ি করে দোতলা থেকে নিচে নামার সময় কোনওভাবে পড়ে যান তিনি। সিঁড়ি দিয়ে গড়িয়ে সরাসরি নিচে চলে আসেন। পড়ে যাওয়ার আওয়াজ পেয়েই দৌড়ে আসেন তার মা। দেখেন, ছেলে সিঁড়ির একেবারে নিচের ধাপে অজ্ঞান অবস্থায় পড়ে রয়েছে। তার নাক দিয়ে রক্ত গড়িয়ে পড়ছে।

সঙ্গে সঙ্গে প্রতিবেশীদের ডেকে তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি নার্সিংহোমে। সেখানে চিকিৎসকেরা জানান, তাদের কাছে আপৎকালীন চিকিৎসা ব্যবস্থা নেই। তাই পাশের অন্য একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় সম্রাটকে। সেখানে চিকিৎসকেরা জানান, সম্রাটের মৃত্যু হয়েছে।

সম্রাট মুর্শিদাবাদের একটি বিএড কলেজে পড়তেন। পাড়ায় মেধাবী ছাত্র হিসেবে সম্রাট পরিচিত ছিলেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা