ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, যেমন হতে পারে একাদশ

শুরুর একাদশে আগুয়েরোকে রাখার ইঙ্গিত

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, জুন ২১, ২০২১ | আপডেট: ৯:২১:অপরাহ্ণ, জুন ২১, ২০২১

চিলির বিপক্ষে নেমেছিলেন বদলি। উরুগুয়ের বিপক্ষে খেলার সুযোগই মেলেনি। সের্হিও আগুয়েরোর আর্জেন্টিনার শুরুর একাদশে ফেরার অপেক্ষা ফুরাচ্ছেই না। তবে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছেন বার্সেলোনার ফরোয়ার্ডকে প্যারাগুয়ের বিপক্ষে শুরুর একাদশে সুযোগ দেওয়ার। অবশ্য এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ম্যাচের আগে নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল (২২ জুন) প্যারাগুয়ের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। ব্রাসিলিয়ার গারিঞ্চা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়।

কোপা আমেরিকার শুরুটা ভালো হয়নি আর্জেন্টিনার। ১৫ জুন চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে তারা। অবশ্য ঘুরে দাঁড়াতেও খুব বেশি সময় নেয়নি। পরের ম্যাচেই শক্তিশালী উরুগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়েছে লিওনেল স্ক্যালোনির দল।

কোনো অংশে কম যায় না প্যারাগুয়েও। নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। দুর্দান্ত ফর্মে আছেন সেরা দুই তারকা আলেসান্দ্রো রোমেরো এবং অ্যাঞ্জেল রোমেরো। এই দুজনের গোলেই বলিভিয়ার বিপক্ষে পূর্ণ পয়েন্ট পেয়েছে এদোয়ার্দো বেরিজ্জোর শিষ্যরা।

এখন পর্যন্ত মাঠে নামা দুই ম্যাচে একটি করে ড্র এবং জয়ে আর্জেন্টিনার সংগ্রহ ৪ পয়েন্ট। অবস্থান করছে ‘এ’ গ্রুপের শীর্ষে। তিন পয়েন্ট নিয়ে তিনে আছে প্যারাগুয়ে।

অন্যদিকে চিলি ও উরুগুয়ের বিপক্ষে লাউতারো মার্তিনেস প্রত্যাশা মেটাতে না পারায় আগুয়েরোকে সুযোগ দেওয়ার সম্ভাবনা জাগে। সংবাদ সম্মেলনে স্কালোনিও দিলেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডকে শুরু থেকে খেলানোর ইঙ্গিত।

“অবশ্যই সে প্যারাগুয়ের বিপক্ষে শুরুর একাদশে খেলতে পারে। সে এমন একজন খেলোয়াড়, যাকে আমরা চাই। নির্দিষ্ট কিছু কারণে সে খেলছিল না। অন্য বিকল্পগুলো বেছে নিয়েছিলাম আমরা।”

“কিন্তু আমাদের কোপা আমেরিকা শিরোপা জয়ের জন্য গড়া দলে সে আছে এবং তার খেলার সুযোগও রয়েছে। সে প্রতিদিনই উন্নতি করছে এবং তার উপস্থিতি, অবদান আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তাকে খেলানোর বিষয়টি নিয়ে আমাদের আগামীকাল ভাবতে হবে, কিন্তু এটা একটা বিকল্প।”

প্যারাগুয়ের বিপক্ষে শুরুতে সুযোগ পেলে এক বছর, সাত মাস ৩ দিন পর আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরবেন আগুয়েরো।

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ, মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো এবং নিকোলাস গঞ্জালেস।