মদনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন কৃষকের বসতঘর পুড়ে ছাই এক নারী অগ্নিদগ্ধ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১ | আপডেট: ৪:৫৮:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১

পরিতোষ দাস, মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার মদনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন কৃষকের বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে ।

এ সময় শিরিন আক্তার (৪১) নামে এক নারী অগ্নিদগ্ধ হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাস্তা গ্রামে এ ঘটনা ঘটে। মদন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রথমেই স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। তারা উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বাস্তা গ্রামের কৃষক ছলিম উদ্দীনের স্ত্রী ইফতার তৈরি করার সময় রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

এ সময় ছলিম উদ্দিনের বসত ঘর হাসঁ হ্যাচারি, পাশের ঘরের কৃষক ইসলামের বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া প্রতিবেশি কৃষক রহিম উদ্দীন, রোকন উদ্দীন ও এহসান মিয়ার বসত ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তারা জানান। এ ক্ষতির পরিমান প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ৮লাখেরও বেশি হবে।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফকর উদ্দিন আহমেদ , বাস্তা গ্রামে সন্ধ্যায় অগ্নিকান্ডে যে ঘটনাটি ঘটেছে খুবই দু:খ জনক। আমি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক ভাবে তাদেও কিছু অনুদান দেয়া হয়েছে। সরকারি বিধিমোতাবেক তাদেও অনুদানের ব্যবস্থা নেয়া হবে।

মদন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহমেদুল কবীর বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। পাঁচ কৃষকের প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান,বিষয়টি খুবই দু:খ জনক। আমি শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৬ বান্ডেল টিন ও ১৮ টাকার চেক প্রদান করা হয়েছে।