মধুখালীতে প্রার্থীদের নৌকার মাঝি হতে দৌড়ঝাঁপ

শাহাজাহান হেলাল শাহাজাহান হেলাল

মধুখালি (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯ | আপডেট: ৭:২৮:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯

সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ শুরু হওয়ার সাথে সাথে ফরিদপুরের মধুখালী উপজেলাতেও শুরু হয়েছে উপজেলা নির্বাচনের ডামাডোল। সম্ভব্য প্রার্থীদের নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নে নৌকার মাঝি হতে চেষ্টায় ব্যস্ত আওয়ামী লীগ নেতারা।

শুরু করেছেন ইতোমধ্যে অর্ধডজন নেতাকর্মী দৌড়ঝাঁপ লবিং গ্রুপিংয়ে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ এ উপজেলাতে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ প্রথমবারের মতো দলীয় মনোনয়ন ঘোষণার পর থেকে ভোটারদের ও দলীয় প্রার্থী হিসেবে সবুজ সংকেত পাওয়ার জন্য লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। কারা হচ্ছেন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আর কারাই পাবেন দলীয় মনোনয়ন। এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ফেসবুকে, হাটবাজারে চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা সমালোচনা যে যার মত করছেন বিশ্লেশন।

তবে নির্বাচনে সফলকাম হতে দলীয় প্রতিকের পাশাপাশি টাকা হচ্ছে বড় ফ্যাক্টর। আওয়ামী লীগের অনেক ক্লীন ইমেজ ও গ্রহণযোগ্য ব্যক্তি থাকলেও আর্থিক সংকটের কারণে সাহস পাচ্ছেন না ভোটের মাঠে ময়দানে নামতে। করছেন না তারা কোন প্রচার। সম্ভব্য প্রার্থীরা পোস্টার, ফেসবুক, ব্যানারে ইতোমধ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে মধুখালীতে বইছে এখন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনী হাওয়া।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইতোমধ্যে মাঠে প্রচার প্রচারণায় সম্ভব্য প্রার্থীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আজিজুর রহমান মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর চিনিকলের শ্রমজীবি ইউনিয়নের নির্বাচিত সাধারণ সম্পাদক মির্র্জা মনিরুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও উপজেলা যুবলীগের সভাপতি মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সৈয়দ কবিরুল আলম মাও,উপজেলা আ‘লীগ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং নির্বাচিত জেলা পরিষদ সদস্য মির্জা আহসানুজ্জামান আজাউল, পৌর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাসির আহমেদ জনি কেন্দ্র হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ দিকে উপজেলা জাতীয় পার্টির সভাপতি মির্জা আলী আহমেদ উপজেলা চেয়ারম্যান হিসেবে প্রার্থী হতে পারেন।

অপর দিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মধুখালী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান সদস্য মোঃ আব্দুল হান্নান মোল্যা, মধুখালী পৌর আওয়ামী লীগের সাধরাণ সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন এবং ফরিদপুর পল্লী বিদ্যুতের সাবেক সভাপতি মো. আজিজুর রহমান, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের আহবায়ক মো. মুরাদুজ্জামান মুরাদ, সাবেক ছাত্রলীগ নেতা মো. জুয়েল শরিফ এর নাম শোনা যাচ্ছে এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মির্জা আয়শা সিদ্দিকী, উপজেলা মহিলা আ‘লীগের য্গ্মু-সাধারণ সম্পাদক ও মধুখালী পৌর প্যানেল মেয়র মহিলা পরিষদের মোরশেদা আক্তার মিনা, এবং পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা পরিষদের পপি আক্তার স্বপ্না আমিন কেন্দ্র হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা ইতোমধ্যে প্রচার প্রচারনায় নেমে পড়েছেন।

তবে এ মুহুর্তে বিএনপি নিরব ভূমিকা পালন করছেন। তাদের কাউকেই উপজেলা নির্বাচনে মুখ খুলছেনা না। কেন্দ্রীয় ভাবে বিএনপি কি সিদ্ধান্ত নিবে তারা সেদিকে খেয়াল রাখছেন। তবে বিএনপি থেকে নির্বাচিত বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হাজি গোলাম মুনসুর নান্নু উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র ভাবে প্রার্থী হওয়ার সম্ভবনা রয়েছে।