‘মন্ত্রী সাহেব যেন ভিডিওটা দেখেন’

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৩:২৯:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকেপড়ে এক বছরের শিশু আকিফা মারা গেছে। সেই দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই ভিডিওটি যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখার অনুরোধ জানিয়েছেন নিহত শিশুর বাবা হারুন অর রশীদ।

বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু আকিফা মারা যায়। আকিফার বাবা হারুন অর রশীদ বলেন, ‘বাসটিকে থামা অবস্থায় দেখতে পেয়েই তাঁর স্ত্রী সন্তানকে নিয়ে বাসের সামনে দিয়ে পার হচ্ছিলেন। কিন্তু চালক না দেখেই চালিয়ে দিলেন। তার মানে চালক ইচ্ছেকৃতভাবে চাপা দিয়েছেন। যোগাযোগমন্ত্রী সাহেব ভিডিওটা দেখুক, তারপর বলুক এটি ইচ্ছেকৃত কি না।’

জানা যায়, কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে দাঁড়িয়ে থাকা ফরিদপুর থেকে রাজশাহীগামী গঞ্জেরাজ বাসের সামনে দিয়ে শিশু আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক বাসটি চালিয়ে রিনা বেগমকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তার কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয় আকিফা।

পরে স্থানীয়রা মা-মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

ঘটনার পর মঙ্গলবার দুপুরে এমন দুর্ঘটনার ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয় জেলাজুড়ে। দোষী বাসচালকের শাস্তির দাবিতে বুধবার চৌড়হাস মোড়ে কয়েক হাজার মানুষ ও স্কুলশিক্ষার্থীরা মানববন্ধন করেন।

কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক (অপারেশন) শেখ ওবায়দুল্লাহ বলেন, ‘বাসের মালিক, চালক ও সহকারীর নাম, ঠিকানা, বাসের নম্বর সংগ্রহ করা হয়েছে। শিশুটির বাবা ফিরলেই মামলা নেয়া হবে।’