মমতা ব্যনার্জীর জন্য উপহার পাঠালেন মেসি!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮ | আপডেট: ৭:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮

একজন রাজনীতিবিদ, অপরজন বিশ্ব ফুটবল ইতিহাসের মহাতারকা। দুজনের যোগসূত্রটা গড়ে দিল ফুটবল।

সুদূর বার্সেলোনা থেকে তাই ‘মমতা দিদি’র জন্য উপহার পাঠিয়ে দিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। গত শুক্রবার এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ওপার বাংলার শীর্ষ ক্লাব মোহনবাগান এবং কাতালান জায়ান্ট বার্সেলোনার সাবেকরা। ম্যাচটিতে হাফ ডজন গোলে জিতে গিয়েছে মেসির প্রিয় বার্সেলোনার লিজেন্ডরা। সেই ম্যাচ কেন্দ্র করেই এই ঘটনা।

কাতালুনিয়া থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর জন্য মেসির পাঠানো বার্সেলোনার জার্সিটির পেছনে লেখা ‘দিদি’। জার্সিতে জ্বলজ্বল করেছে ‘দশ নম্বর’। জার্সিতে প্রীতি ম্যাচের উদ্যোক্তা ফুটবল নেক্সট ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা কৌশিক মৌলিকের হাতে উপহার স্বরূপ সেই জার্সি তুলে দিলেন জুলিয়ানো বেল্লেত্তি এবং হ্যারি লিটম্যানেন।

কলকাতার তিলোত্তমায় খেলে গেছেন পেলে, ম্যারাডোনা কিংবা মেসির মতো ফুটবল কিংবদন্তিরা। এসব বিখ্যাত ফুটবলারদের একবাক্যে আপন করে নিয়েছে ওপার বাংলা। অচিরেই কলকাতার সঙ্গে কোনো এক অজানা সখ্যতা তৈরি হয়ে গিয়েছে সেই সকল কিংবদন্তিদের। তেমনই বল পায়ে মাতিয়ে যাওয়ার পর মেসির মনের কোনো এক স্থানে থেকে গিয়েছে কলকাতা সফর এবং মুখ্যমন্ত্রীর আতিথেয়তার স্মৃতি। তাই পূর্বসূরীরা কলকাতায় যাচ্ছেন শুনে চুপ থাকতে পারেননি বার্সেলোনা অধিনায়ক। পাঠিয়েছেন উপহার।