মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১ | আপডেট: ১২:৪৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

ম্যাচ চলাকালে সতীর্থকে মারধরের কারণে সব ধরনের ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের নিয়মিত পেসার শাহাদাত হোসেন রাজীব। সেই সঙ্গে তাকে গুনতে হয়েছিল নগদ তিন লাখ টাকা জরিমানা।

পাঁচ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত হোসেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চান।

নিষেধাজ্ঞা তুলে নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন তিনি। অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফেরাটা তার জরুরি বলেও বোর্ডের কাছে জানান এ পেসার।

শনিবার ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করে পেসার শাহাদাত বলেন, ‘আমার শাস্তির মেয়াদ কমাতে দরখাস্ত লিখে সম্প্রতি বোর্ডের কাছে জমা দিয়েছি। বাকিটা এখন বোর্ডের বিষয়। আমি প্রতিযোগিতামূলক ক্রিকেটে শিগগিরই ফিরতে চাই। আমার অর্থের খুব প্রয়োজন। আমার মা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তার ওষুধ কিনতে আমি হিমশিম খাচ্ছি। আমি ক্রিকেট ছাড়া আর কিছুই জানি না।’

সতীর্থ আরাফাত সানিকে পেটানোর ঘটনায় নিষিদ্ধ শাহাদাত আরও বলেন, ‘ওই ঘটনার জন্য আমি অনুতপ্ত। আমি বিসিবিকে আশ্বস্ত করতে চাই– আমাকে সুযোগ দিলে কখনও এমন ঘটনার পুনরাবৃত্তি করব না। আর যদি করে ফেলি তো, বিসিবিকে আর মুখ দেখাব না। ’

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহাদাত। টেস্টে ৭২, ওয়ানডেতে ৪৭ ও টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৫ সালের পর আর জাতীয় দলে দেখা যায়নি এই ক্রিকেটারকে।