মহানবীকে নিয়ে কটূক্তি: জবির বহিষ্কৃত ছাত্রী তিথি গ্রেফতার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০ | আপডেট: ১২:০০:অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির এএসপি (মিডিয়া) জিসানুল হক। দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।

জবির প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ছাত্রী তিথি সরকারের বিরুদ্ধে ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত করার অভিযোগে গেল ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক আদেশে তাকে সাময়িক বহিষ্কার করে। এর আগে গেল ২৪ অক্টোবর ক্যাম্পাসে বিক্ষোভ করে একদল শিক্ষার্থী।

পল্লবী থানায় ফেসবুক অ্যাকাউন্ট ‘হ্যাকড’ হওয়ার কথা জানিয়ে তার ক্ষতি করা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করে একটি জিডি করেছিলেন ওই ছাত্রী।

তিথি সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দফতর সম্পাদক ছিলেন। এ অভিযোগ ওঠার পর তাকে সেই পদ থেকেও সাময়িক বহিষ্কার করে সংগঠনটি।

এর মধ্যে তিথি সরকারের খোঁজ মিলছে না মর্মে গত ২৮ অক্টোবর রাজধানীর পল্লবী থানায় পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিথির বোন।

সবশেষ গত ৫ নভেম্বর তিথির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলার অভিযোগে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিথি সরকার গত ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে নিজের ফেসবুক পেজ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কটূক্তি করেছেন।