মহাসড়কে টোল আদায়ের সিদ্ধান্তে অনড় সরকার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 4:11 PM, September 11, 2019 | আপডেট: 4:11:PM, September 11, 2019

জাতীয় মহাসড়কে যানবাহন থেকে টোল আদায়ে সরকারের অনড় অবস্থানের কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘যাত্রীবাহীসহ সব গাড়িকেই টোল দিতে হবে। পৃথিবীর সব দেশেই রাস্তা ব্যবহারে টোল দিতে হয়। কোন মহাসড়কে কত এবং কোন গাড়ির জন্য কত টাকা টোল ধার্য হবে, সে বিষয়টি একটি নিয়মের মধ্যে আনা হচ্ছে। এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় কাজ করছে।’

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়ে ঘোষণা দিয়েছেন। নড়ন-চড়নের কোনো বিষয় দেখছি না। আমরা যখন এ বিষয়ে কিছু করবো তখন আপনারা জানবেন। এটা কোনো গোপনীয় বিষয় না। যখন আমরা টোল আরোপ করবো তখন আপনাদের জানানো হবে। এ বিষয়ে আমরা স্টেকহোল্ডারদের সঙ্গেও আলোচনা করবো।

এছাড়া ছাত্রলীগের কমিটি নিয়ে কাদের বলেন, নেত্রী সম্পূর্ণ দায়িত্ব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে যাচাই-বাছাই করে ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করেছেন। আমি নেত্রীর পক্ষ থেকে ঘোষণা দিয়েছি। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি, ইউনিভার্সিটি ও সিটি উত্তর-দক্ষিণ একসঙ্গে প্রেসিডেন্ট সেক্রেটারিদের নাম ঘোষিত হয়েছিল। এটা নেত্রী নিজেই নির্ধারণ করে দিয়েছিলেন।

তিনি বলেন, ছাত্রলীগের কমিটি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাই এই কমিটি সংশোধন, পরিবর্তন, সংযোজন করবেন কিনা সেই সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নিবেন।

ছাত্রলীগের আগাম সম্মেলনের কোনো সম্ভবনা আছে কি না- জানতে চাইলে কাদের বলেন, আমি এই ধরনের কোনো ইঙ্গিত পাইনি, পেলে জানাব।