‘মাকে বলেছি, যখন তোমার বয়স ২৬, বাবা তখন একদম শিশু!’

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯ | আপডেট: ১২:০৬:পূর্বাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৯
ছবিঃ সংগৃহীত

বলিউডে পা রেখেই ঝড় তুলছেন নবাবজাদি সারা আলি খান। পরপর দুটো সিনেমা দিয়ে বিনোদন দুনিয়ায় প্রবেশ করেছেন পাতৌদির নবাব, অভিনেতা সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের কন্যা সারা।

বক্স অফিসে নিজের প্রথম ছবি ‘কেদারনাথ’ মোটামুটি ব্যবসা করলেও অভিনয়ের প্রশংসা পান তিনি। আর দ্বিতীয় ছবি ‘সিম্বা’ তাঁকে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। ভারতের বক্স অফিসে পেয়েছেন ২০০ কোটির ক্লাবে পৌঁছানোর স্বাদ।

প্রসঙ্গত, ১৯৯১ সালে অমৃতাকে বিয়ে করেন সাইফ। ২০০৪ সালে ভাঙে তাঁদের ১৩ বছরের সংসার। সাইফ-অমৃতার ঘরে দুই সন্তান সারা ও ইব্রাহিম। ২০১২ সালে আরেক অভিনেত্রী কারিনা কাপুরকে বিয়ে করেন সাইফ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবা-মায়ের বিয়ে, বিচ্ছেদ ও বাবার পুনরায় বিয়ে প্রসঙ্গে খোলামেলা কথা বলেন সারা আলি খান। সাইফ ও অমৃতা যখন বিয়ে করেছিলেন, তখন তাঁদের ১৩ বছরের বয়সের ব্যবধান নিয়ে তুমুল বিতর্ক উঠেছিল। সারা কি কখনো তাঁর মা-বাবাকে জিজ্ঞেস করেছেন, এ ব্যাপারে কী ভেবেছিলেন তাঁরা?

উত্তরে সারা বলেন, ‘অবশ্যই আমি জিজ্ঞেস করেছি। দুজনকেই বলেছি, কী ভেবেছিলে তোমরা? মাকে বলেছি, যখন তোমার বয়স ২৬, বাবা তখন একদম শিশু! কিন্তু তাঁরা না হলে আজ আমি এখানে আসতে পারতাম না।’

বাবা-মায়ের বিচ্ছেদকে ঠিক বলেই মানছেন সারা আলি খান। বললেন, ‘যে ঘরে মানুষ সুখী নয়, সেখানে থাকাটা ঠিক না। ব্যক্তিগতভাবে তাঁরা দুজনই সুন্দর, ইতিবাচক, বিন্দাস ও শান্ত মানুষ। কিন্তু একসঙ্গে তেমনটা নয়। তাঁরা সেটা বুঝেছিল। এবং আমার এখন দুটো স্বস্তিকর ও নিরাপদ বাড়ি হয়েছে।’

সারা এ-ও বলেছেন, সাইফ-কারিনার বিয়েতে উপস্থিত ছিলেন তিনি। আর মা অমৃতা সিং বেশ সহায়তা করেছিলেন।

‘যখন বাবা আমাকে বিয়ের কথা বলল, দৌড়ে গিয়ে মাকে জিজ্ঞেস করেছি, কী পরব আমি। মা খুব সহায়ক ছিল, কানের দুলটাও ঠিক করে দিয়েছিল,’ বলেন সারা।

সারা সব সময় বলে থাকেন, সৎমা কারিনার অভিনয়ের ভক্ত তিনি; বিশেষ করে ‘কাভি খুশি কাভি গম’ ছবির ‘পু’ চরিত্রটি। কারিনাকে তাঁর বাবা বিয়ে করার বহু আগে থেকেই ‘পু’ চরিত্রটির প্রতি আকৃষ্ট সারা। কারিনার প্রশংসা করতে কখনো কার্পণ্য করেন না তিনি।

শোনা যাচ্ছে, ‘সিম্বা’র পর ‘কুলি নাম্বার ওয়ান’-এ বরুণ ধাওয়ানের সঙ্গে জুটি বাঁধতে পারেন সারা।

সূত্র: ইন্ডিয়া টুডে