মাঝরাতে বাথরুমে গর্জন, দরজা খুলতেই বিরাট কুমির!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৬:৫৬:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

মাঝরাতে বিকট আওয়াজে ঘুম ভেঙে দেখেন বাথরুমে ঘাপটি মেরে রয়েছে একটি প্রকাণ্ড কুমির। না, এটা কুমিরের রাজ্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কথা হচ্ছে না। কথা হচ্ছে ভারতের গুজরাটের একটি গ্রাম নিয়ে।

লিভিং রুম, বাগান, রান্নাঘর ও বাথরুমে যেতে হলে আগে দেখে নিতে হয় কোথাও সাপ ঘাপটি মেরে রয়েছে কিনা। কিংবা কুমির খাবারের খোঁজে ঘরের ভিতর ঢুকে পড়েছে। কিন্তু এমন ঘটনা খুবই বিরল ভারতে। জীবনে এমন অভিজ্ঞতার মুখোমুখি হননি গুজরাটের ভাদোদরার বাসিন্দা মহেন্দ্র পারিহার। মাঝরাতে বাড়ির ভিতর বিকট আওয়াজ। সেটা অনবরত হয়ে চলেছে। সারা ঘর খোঁজার পর যথন বাথরুমের দরজা খুলে দেখলেন, তখন তাঁর চোখ কপালে উঠেছে।

বিকট আওয়াজে ঘুমের ঘোরে প্রথমে ভেবেছিলেন বাড়ির ভিতর বিড়াল ঢুকেছে। মহেন্দ্র জানিয়েছেন, কুমিরটির সাইজ প্রায় সাড়ে চার ফিট। আওয়াজ শুনে বাথরুমের দরজা খুলে দেখেন একটি প্রকাণ্ড কুমির হাঁ করে তাঁর দিকে তাকিয়ে রয়েছে। অসম্ভব ভয় পেয়ে তিনি বন্যপ্রাণী উদ্ধারকারী দলের কাছে সাহায্য চেয়ে ফোন করেন। পরের দিন দুপুর ৩টে নাগাদ ওই ট্রাস্টের কয়েকজন সদস্য এসে কুমিরটিকে উদ্ধার করেন। সেই কর্মকাণ্ডের ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

প্রায় একঘন্টার চেষ্টায় কুমিরটিকে উদ্ধার করা যায়। অনুমান, কাছেই রয়েছে বাল্মিকী নদী। সেখানেই বসবাস হাজার সরীসৃপের। এবছর বন্যার জলে একটি কুকুরকে শিকার করার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে।