মাঠে আর্জেন্টিনা, স্কুলে মেসি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:২৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৪:২৩:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

বিশ্বকাপে ভরাডুবির পর কতো কিছুই হয়ে গেল আর্জেন্টিনা ফুটবলে। কিন্তু সে সব নিয়ে পড়ে থাকলে তো আর চলছে না। ঘুরে দাঁড়াতে হবে, ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে একদিন পর মাঠে নামছে আর্জেন্টিনা। আগামী শনিবার গুয়েতমালার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নামবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তার চার দিন পর অপর প্রীতি ম্যাচে আর্জেন্টাইনদের প্রতিপক্ষ কলম্বিয়া। এই দুই ম্যাচে খেলবেন না লিওনেল মেসি।

মেসির না খেলার খবরটা অবশ্য বেশ পুরনোই। আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বাদ পড়লে সমালোচনার বোঝা চেপে বসে মেসির ঘাড়ে। এই কারণেই নাকি অন্য কোনো কারণে আর্জেন্টিনার হয়ে এই প্রীতি ম্যাচ দুটি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনা তারকা। অর্থাৎ মেসিকে ছাড়াই চার দিনের ব্যবধানে দুটি ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। বিষয়টি কি কষ্ট দিবে মেসিকে?

খুব বেশি হয়তো নয়। কারণ আর্জেন্টিনা যখন ঘুরে দাঁড়ানোর জন্য মাঠে নামতে প্রস্তুত হচ্ছে, মেসি তখন অন্য কিছু নিয়ে ব্যস্ত। বিরতির কারণে ক্লাব ফুটবলের ব্যস্ততাও নেই। অর্থাৎ এই সময়টা পুরো ফাঁকা। এই ফাঁকা সময়টা পরিবারের সঙ্গে উপভোগ করার পরিকল্পনা মেসির।

এই কদিন ফুটবল থেকে অনেকটা দূরে থাকার চিন্তাই হয়তো করে রেখেছেন বার্সেলোনা অধিনায়ক। বৃহস্পতিবার ফুটবলার সত্ত্বাকে এক পাশে রেখে বাবা সত্ত্বা জাগিয়ে তুলতে দেখা গেল মেসিকে। আজ দুই ছেলেকে স্কুলে নিয়ে যান মেসি।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন মেসি। যাতে দেখা যাচ্ছে, দুই ছেলেকে হাত ধরে স্কুলে নিয়ে যাচ্ছেন। বড় ছেলে মাতেও’র কাঁধে ঝুলছে স্কুল ব্যাগ। ঠিক যেন আর দশটা বাবার মতো হতে চাওয়ার চেষ্টা মেসির!