মাদক সেবনের দায়ে প্রধানমন্ত্রীর ফ্লাইটের কেবিন ক্রুকে অব্যাহতি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৮ | আপডেট: ১২:৫৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৮

গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন যাওয়ার ফ্লাইটের আগে ‘ডোপ টেস্টে’ মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় এক কেবিন ক্রুকে ওই ভিভিআইপি ফ্লাইট থেকে অব্যাহতি দেওয়া হয়।

এরপর গত রোববার মাসুমা মুফতি নামের ওই বিমানবালাকে ‘গ্রাউন্ডেড’ করার পাশাপাশি এ সংক্রান্ত তথ্য গোপন করায় ফ্লাইট সার্ভিসের ডিজিএম (ভারপ্রাপ্ত) নুরুজ্জামান রঞ্জুকেও ‘গ্রাউন্ডেড’ করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক (জিএম) শাকিল মেরাজ এ খবর নিশ্চিত করেছেন।

বিমান সূত্রে জানা গেছে, ডোপ টেস্টে মাদক গ্রহণের প্রমাণ মেলায় মাসুদা মুফতিকে প্রধানমন্ত্রীর লন্ডনগামী ফ্লাইট থেকে অব্যাহতি দেওয়া হয়। নুরুজ্জামান রঞ্জু এই তথ্য ফ্লাইট সিডিউল বিভাগকে জানাননি। আর তথ্য না জানায় ফ্লাইট সার্ভিস থেকে পরদিন সিঙ্গাপুর রুটেও মাসুদাকে দায়িত্ব দেওয়া হয়।

কিন্তু বিমানের নিয়ম অনুযায়ী ডোপ টেস্টে প্রমাণ মিললে কোনো ব্যক্তিকে পরবর্তী ৯০ দিন কোনো ফ্লাইটে দায়িত্ব দেওয়া যাবে না। তাই দায়িত্বে অবহেলা ও মাসুদা মুফতির মাদক গ্রহণের তথ্য গোপন করায় নুরুজ্জামান রঞ্জুকে গ্রাউন্ডেড করা হয়।

প্রসঙ্গত, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত শুক্রবার সকালে বিমানের ফ্লাইটে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডন যাত্রাবিরতি দিয়ে রোববার তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছান।