মাদ্রাসার এমপিওভুক্ত কর্মচারীর বেতন বন্ধ হয়ে গেল বিনা নোটিশে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০ | আপডেট: ১:০৭:অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

চলতি বছরের মে মাস থেকে বেতন বন্ধ রয়েছে পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের চিকনিকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসার এমপিওভুক্ত কর্মচারী মারুফার। কোনো ধরনের কারণ ছাড়া ও বিনা নোটিশে তার বেতন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

এদিকে কর্তৃপকক্ষের নেয়া হঠাৎ করে নেয়া এই সিদ্ধান্তে চরম বিপাকে পড়েছে এই কর্মকর্তা। এছাড়াও পরিবারে এক শিশুসন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

জানা গেছে, ২০১৭ সাল থেকে মাদ্রাসায় অফিস সহকারী পদে চাকরি করে আসছেন তিনি। এ বছরের এপ্রিল মাস পর্যন্ত তাকে বেতন দেওয়া হলেও পরে মে মাস থেকে তার বেতন বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে মারুফা জানান, করোনাকালীন সময়ে সারাদেশের মতো তার মাদ্রাসাও বন্ধ। পারিবারিক সমস্যার জন্য তার এই ছোট চার বছরের কন্যা শিশুকে নিয়ে বাবা আবদুল হাইয়ের বাড়িতে থাকেন।

মে মাসের বেতন তুলতে গিয়ে জানতে পারেন তার বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো কারণ ছাড়াই মাদ্রাসা বন্ধ থাকাকালে হঠাৎ এভাবে বেতন বন্ধ করে দেওয়ায় পাঁচ মাস ধরে মানবেতর জীবনযাপন করছেন।

এদিকে মাদ্রাসা সুপার আবদুর রহিম বলেন, ‘মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতির নির্দেশে মারুফার বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। আমি অসহায়। আমার কোনো কিছু করার নেই।’

তবে এই বিষয়ে মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চিকনিকান্দি ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেনের সঙ্গে এ ব্যাপারে জানার জন্য বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।