মানবিক সেই গণমাধ্যম কর্মীকে সম্মাননা জানালো ববি প্রশাসন

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১ | আপডেট: ৮:১০:অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

গত ১৭ই ফেব্রুয়ারি গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। রূপাতলী হাউজিং এলাকায় এই ঘটনার সংবাদ সংগ্রহে তৎক্ষনাৎ উপস্থিত হন স্থানীয় গণমাধ্যমকর্মী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শফিক মুন্সি। তবে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি আহত অধিকাংশ শিক্ষার্থীকে হাসপাতালে পৌঁছে দেবার ব্যবস্থা করেন তিনি। এই অনন্য অবদানকে সামনে এনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সম্মাননা জানিয়েছে গণমাধ্যমকর্মী শফিক মুন্সিকে।

২৮ ফেব্রুয়ারি, রোববার বেলা চারটায় উপাচার্যের কার্যালয়ে এক অনাড়ম্বর আয়োজনে শফিক মুন্সির হাতে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপাচার্য ড.মোঃ ছাদেকুল আরেফিন, প্রক্টর সুব্রত কুমার দাস, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক ধীমান কুমার রায়, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদের সভাপতি বাহাউদ্দীন গোলাপ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য ড মোঃ ছাদেকুল আরেফিন বলেন,’ পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি আমাদের শিক্ষার্থী শফিক মুন্সি সেই রাতে যে অবদান রেখেছে তা মানবিকতার উদাহরণ। বিশ্ববিদ্যালয় প্রশাসন এই অবদানকে কৃতজ্ঞ চিত্তে স্বরণ রাখবে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রগতি চলমান রাখতে সকল শিক্ষার্থীদের কাছ থেকে এ ধরণের সাহসী ও মানবিক আচরণ প্রত্যাশা করছি’।